বিশ্বকাপ থেকে ব্রাজিল-আর্জেন্টিনার বিদায়

অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডে অনুষ্ঠিত মেয়েদের ফিফা বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়েছে ফুটবল জগতের দুই সেরা দেশ ব্রাজিল ও আর্জেন্টিনা।

- Advertisement -

বুধবার গ্রুপ পর্বের শেষ ম্যাচে জ্যামাইকার বিপক্ষে গোল শূন্য সমতায় শেষ করেছে মার্তা-দেবিনহা-আদ্রিয়ানারা। লজ্জায় বিদায় নিয়েছে বিশ্বকাপ থেকে।

- Advertisement -google news follower

অথচ ফিফা র‌্যাঙ্কিংয়ে আটে আছে ব্রাজিল। সেখানে ৪৩ নম্বরে আছে জ্যামাইকা। জয়টা তাই প্রত্যাশিত ছিল ব্রাজিলের। পরবর্তী রাউন্ডে যেতে সেলেসাও নারীদের যেকোন ব্যবধানে জিতলেই হতো। কিন্তু মার্তা-আদ্রিয়ানারা কোন গোল করতে পারেননি।

ব্রাজিল গ্রুপ পর্ব শুরু করেছিল পানামার বিপক্ষে ৪-০ গোলের দুর্দান্ত জয়ে। দ্বিতীয় ম্যাচে ফ্রান্সের বিপক্ষে ২-১ গোলে হারে তারা। অন্য দিকে জ্যামাইকা গোল শূন্য ব্যবধানে ফ্রান্সকে রুখার পর ব্রাজিলকে রুখে নাম তুলেছে আসরের দ্বিতীয় রাউন্ডে।

- Advertisement -islamibank

এর আগে নকআউট পর্বে যেতে সুইডেনের সাথে ম্যাচে জয় ছাড়া বিকল্প ছিল না আর্জেন্টাইন নারীদের জন্য। কিন্তু মাস্ট উইন সেই ম্যাচেও কাজের কাজ করতে ব্যর্থ তারা। জয় দূরে থাক, প্রতিপক্ষের গোলমুখে জোরালো কোনো আক্রমণই করা হয়নি তাদের। বিপরীতে রেবেকা ব্লুমভিস্ট আর এলিন রুবেনসেনের ২-০ গোলে হেরে লজ্জা নিয়েই বাড়ি ফিরতে হচ্ছে তাদের।

আর্জেন্টিনা ১-০ গোলে ইতালির বিপক্ষে হেরে আসর শুরু করেছিল। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২-২ গোলে সমতা করেছিল। তাদের গ্রুপ থেকে ইতালিও বিদায় নিয়েছে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM