আগস্ট মাসজুড়ে আওয়ামী লীগের কর্মসূচি ঘোষণা

আগামীকাল থেকে শুরু হচ্ছে শোকাবহ আগস্ট মাস। এই মাস পুরোটাজুড়ে নানা কর্মসূচিতে সরব থাকবে ক্ষমতাসীন আওয়ামী লীগ। এ লক্ষে দলটি কর্মসূচি ঘোষণা করেছে। আগস্টের ৩১ দিনের মধ্যে ২৪ দিনই এক থেকে একাধিক কর্মসূচি রয়েছে ক্ষমতাসীন দলের।

- Advertisement -

সোমবার (৩১ জুলাই) দুপুরে আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব কর্মসূচির কথা জানানো হয়েছে।

- Advertisement -google news follower

আগামী ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযথ মর্যাদার সাথে বাংলাদেশ আওয়ামী লীগ পালন করবে উল্লেখ করে বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রতিবারের মতো এবারও শোকার্ত বাঙালি জাতির সাথে একাত্ম হয়ে বাংলাদেশ আওয়ামী লীগ ১৫ আগস্ট জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় পালন উপলক্ষে কেন্দ্রীয়ভাবে নানা কর্মসূচি গ্রহণ করেছে। যথাযথ স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে মাসব্যাপী শোক দিবসের বিভিন্ন কর্মসূচি পালনের জন্য বাংলাদেশ আওয়ামী লীগ-এর সর্বস্তরের নেতাকর্মী, সমর্থক এবং সকল সহযোগী, সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনসমূহের প্রতি আহ্বান জানাচ্ছে বাংলাদেশ আওয়ামী লীগ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, একইসাথে বাংলাদেশ আওয়ামী লীগের সকল জেলা, মহানগর, উপজেলা, থানা, পৌর, ইউনিয়ন, ওয়ার্ডসহ সমস্ত শাখার নেতৃবৃন্দকে জাতীয় শোক দিবস উপলক্ষে গৃহীত কেন্দ্রীয় কর্মসূচির সাথে সঙ্গতি রেখে কর্মসূচি পালনের অনুরোধ জানানো যাচ্ছে।

- Advertisement -islamibank

৩১ জুলাই সোমবার দিবাগত রাত ১২টা ১ মিনিটে (১ আগস্টের প্রথম প্রহরে) ধানমন্ডি বত্রিশস্থ ঐতিহাসিক বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণ শোকের মাসের প্রথম প্রহরে ধানমন্ডি বত্রিশ নং সড়ক ধরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর অভিমুখে আলোর মিছিল অনুষ্ঠিত হবে। এ কর্মসূচি পালন করবে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ।

একই সময়ে ঐতিহাসিক ধানমন্ডি বত্রিশ নম্বর সড়কে মোমবাতি প্রজ্জ্বলন ও খাদ্য বিতরণ করবে বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবী লীগ।

শোকের মাসের প্রথম প্রহরে সারাদেশে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব স্মরণে আলোক প্রজ্জ্বলন করবে বাংলাদেশ ছাত্রলীগ।

এ সময় যুবলীগের কর্মসূচিতে রয়েছে- ১৯৭৫-এর ১৫ আগস্ট মর্মন্তুদ হত্যাকাণ্ড এবং ’৭৫ পরবর্তী সময়ে মুক্তিযোদ্ধা ও সেনা কর্মকর্তাদের হত্যাকাণ্ডের সাথে জড়িত থাকার অপরাধে বিএনপির প্রতিষ্ঠাতা খুনি জিয়াউর রহমানের মরণোত্তর বিচার এবং হাজার হাজার আওয়ামী লীগ নেতাকর্মী ও সাধারণ মানুষ হত্যা, অগ্নিসংযোগ, গুমসহ সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িত থাকা ও কানাডার আদালত কর্তৃক সন্ত্রাসী সংগঠন আখ্যা পাওয়া বিএনপির রাজনীতি নিষিদ্ধের দাবিতে প্রতিবাদ সমাবেশ/মানববন্ধন।

১ আগস্ট মঙ্গলবার কৃষিবিদ ইনস্টিটিউট বাংলাদেশ (কেআইবি) অডিটোরিয়াম স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি পালন করবে বাংলাদেশ কৃষক লীগ। এতে প্রধান অতিথি হিসেবে থাকবেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

এদিন বেলা সকাল ১১টায় ধানমন্ডি বত্রিশস্থ ঐতিহাসিক বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করবে বাংলাদেশ যুব মহিলা লীগ।

২ আগস্ট বুধবার কর্মসূচি রাখা হয়নি।

৩ আগস্ট বৃহস্পতিবার দেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে ‘মিনতি আজ করি পিতা, একবার এসে দেখে যান’ শীর্ষক তরুণ প্রজন্মের প্রতিনিধিদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কাছে প্রতীকী ‘পত্রপ্রেরণ’ কর্মসূচি পালন করবে বাংলাদেশ ছাত্রলীগ।

৫ আগস্ট শনিবার সকাল ৮টায় ধানমন্ডিস্থ আবাহনী ক্লাব প্রাঙ্গণে এবং সকাল ৯টায় বনানী কবরস্থানে বীর মুক্তিযোদ্ধা শহীদ শেখ কামালের জন্মদিন: শ্রদ্ধার্ঘ্য অপর্ণ, মিলাদ ও দোয়া মাহফিল করবে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগসহ সহযোগী সংগঠনসমূহ।

এদিন ‘শেখ কামাল: শুদ্ধ তারুণ্যের ঋদ্ধ স্লোগান’ শীর্ষক আলোচনা সভার আয়োজন করেছে বাংলাদেশ আওয়ামী যুবলীগ।

একই দিনে বীর মুক্তিযোদ্ধা শহীদ শেখ কামালের জন্মদিন উপলক্ষে মিলাদ ও দোয়া মাহফিল। এছাড়া দুস্থ, এতিম, অসহায় মানুষের মাঝে খাদ্য বিতরণ করবে বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবী লীগ।

সকাল ১১টা ২৩ বঙ্গবন্ধু এভিনিউস্থ কেন্দ্রীয় কার্যালয়ে শহীদ শেখ কামালের জন্মদিন উপলক্ষে আলোচনা সভা করবে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ।

এদিন শহীদ শেখ কামালের জন্মদিন উপলক্ষে আলোচনা সভা ও আলোকচিত্র প্রদর্শনী করবে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ। বিকেল ৩টায় শহীদ শেখ কামালের জন্মদিন উপলক্ষে আলোচনা সভা করবে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ শ্রমিক লীগ।

৬ ও ৭ আগস্ট কোনো কর্মসূচি রাখা হয়নি।

৮ আগস্ট মঙ্গলবার সকাল ৮টা বনানী কবরস্থানে বঙ্গমাতা শহীদ শেখ ফজিলাতুন নেছা মুজিব-এর জন্মদিন: শ্রদ্ধার্ঘ্য অপর্ণ, কোরান খতম, মিলাদ ও দোয়া মাহফিল করবে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগসহ সহযোগী সংগঠনসমূহ।

এদিন বঙ্গমাতা শহীদ শেখ ফজিলাতুন নেছা মুজিবের জন্মদিন উপলক্ষে ‘প্রেরণা দিয়েছে, শক্তি দিয়াছে বিজয়-লক্ষ্মী নারী’ শীর্ষক আলোচনা সভা করবে বাংলাদেশ আওয়ামী যুবলীগ।

একই দিন বাদ যোহর স্যার সলিমুল্লাহ মুসলিম এতিমখানায় বঙ্গমাতা শহীদ শেখ ফজিলাতুন নেছা মুজিবের জন্মদিন উপলক্ষে স্যার সলিমুল্লাহ মুসলিম এতিমখানায় এতিমদের মাঝে খাদ্য বিতরণ করবে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ।

বিকেল ৩টা বঙ্গমাতা শহীদ শেখ ফজিলাতুন নেছা মুজিবের জন্মদিন উপলক্ষে আলোচনা সভা করবে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ শ্রমিক লীগ।

বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব-এর জন্মদিন উপলক্ষে টুঙ্গিপাড়ায় দিনব্যাপী ফ্রি হেলথ ক্যাম্প আয়োজন করবে স্বাধীনতা চিকিৎসক পরিষদ।

বঙ্গমাতা শহীদ শেখ ফজিলাতুন নেছা মুজিব-এর জন্মবার্ষিকী উদযাপন ও “বাংলাদেশের মাতা’ বাংলাদেশের নেতা’ শীর্ষক ছাত্রী সমাবেশ” করবে বাংলাদেশ ছাত্রলীগ।

বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের জন্মদিন উপলক্ষে আলোচনা সভা করবে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ।

৯ আগস্ট বুধবার সকাল ১০টায় বঙ্গমাতা শহীদ শেখ ফজিলাতুন নেছা মুজিবের জন্মদিন উপলক্ষে আলোচনা সভা আয়োজন করেছে বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ।

১০ আগস্ট বৃহস্পতিবার কোনো কর্মসূচি রাখা হয়নি।

১১ আগস্ট শুক্রবার জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা করবে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ।

পরদিন ১২ আগস্ট শনিবার জাতীয় শোক দিবস উপলক্ষে সেচ্ছায় বক্তদান কর্মসূচি পালন করবে বাংলাদেশ আওয়ামী মৎসজীবী লীগ।

এদিন বিকেল ৩টায় বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব কনভেনশন সেন্টার, বিএসএমএমইউতে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা করবে স্বাধীনতা চিকিৎসক পরিষদ।

১৩ আগস্ট রবিবার ১৫ আগস্টের সকল শহীদের স্মরণে মিলাদ, দোয়া মাহফিল, আলোচনা সভা করবে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ।

দেশব্যাপী শিশুদের ‘বঙ্গবন্ধু চিত্রাঙ্কন প্রতিযোগিতা’ আয়োজন করেছে বাংলাদেশ ছাত্রলীগ।

ধানমন্ডি বত্রিশস্থ ঐতিহাসিক বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে জাতীয় শোক দিবস উপলক্ষে তিন দিনব্যাপী (১৩ আগস্ট-১৫ আগস্ট) আলোকচিত্র প্রদর্শনী করবে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ।

১৫ই আগস্টের খুনিদের দেশে ফিরিয়ে এনে শাস্তি কার্যকর করার দাবিতে মানববন্ধনের আয়োজন করেছে বাংলাদেশ যুব মহিলা লীগ।

১৪ আগস্ট সোমবার ১৫ই আগস্টের সকল শহীদের স্মরণে মিলাদ, দোয়া মাহফিল, আলোচনা ও খাদ্য সামগ্রী বিতরণ করবে ঢাকা মহানগর উত্তর যুবলীগ।

১৫ আগস্ট মঙ্গলবার সূর্য উদয় ক্ষণে বঙ্গবন্ধু ভবন এবং কেন্দ্রীয় কার্যালয়সহ সারাদেশে সংগঠনের সকল স্তরের কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো পতাকা উত্তোলন করা হবে।

এদিন সকাল সাড়ে ছয়টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্মৃতি-বিজড়িত ধানমন্ডি বত্রিশস্থ ঐতিহাসিক বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ (রাষ্ট্রীয় কর্মসূচির সাথে সঙ্গতি রেখে) করা হবে।

সকাল ৮টায় বনানী কবরস্থানে ১৫ আগস্টের শহীদদের প্রতি শ্রদ্ধার্ঘ্য নিবেদন, মাজার জিয়ারত, ফাতেহা পাঠ, মোনাজাত ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে।

বেলা ১২টায় টুঙ্গীপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধার্ঘ্য নিবেদন, ফাতেহা পাঠ, মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। এতে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ, গোপালগঞ্জ জেলা ও টুঙ্গীপাড়া উপজেলা আওয়ামী লীগ-এর নেতৃবৃন্দ অংশগ্রহণ করবেন।

বাদ জোহর কেন্দ্রীয়ভাবে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমসহ দেশের সকল মসজিদে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে।

মন্দির, প্যাগোডা, গির্জা, উপাসনালয়ে দেশব্যাপী বিশেষ প্রার্থনা কর্মসূচির অংশ হিসেবে কেন্দ্রীয়ভাবে ১৫ আগস্টের প্রথম প্রহরে (রাত ১২:০১ মিনিট) মিরপুর ব্যাপ্টিস্ট চার্চে (৩/৭-এ সেনপাড়া, পর্বতা, মিরপুর-১০) মোমবাতি প্রজ্জ্বলন ও বিশেষ প্রার্থনা, সকাল ১০টায় রাজধানীর মেরুল বাড্ডাস্থ আন্তর্জাতিক বৌদ্ধ বিহারে বৌদ্ধ সম্প্রদায় এবং সকাল ১১টায় ঢাকেশ্বরী জাতীয় মন্দিরে হিন্দু সম্প্রদায় প্রার্থনা সভার আয়োজন করবে।

দুপুরে সারাদেশে অস্বচ্ছল, এতিম ও দুস্থ মানুষদের মাঝে খাদ্য বিতরণ ও গণভোজের আয়োজন করেছে ক্ষমতাসীন দল।

বাদ আসর ধানমন্ডি বত্রিশস্থ ঐতিহাসিক বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে দোয়া ও মিলাদ মাহফিল করবে বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ।

১৬ আগস্ট বুধবার বিকেল ৪টায় জাতীয় শোক দিবসের স্মরণ সভা অনুষ্ঠিত হবে। বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে সভাটি অনুষ্ঠিত হবে।

১৭ আগস্ট বৃহস্পতিবার বেলা ১১টায় ২৩ বঙ্গবন্ধু এভিনিউস্থ কেন্দ্রীয় কার্যালয়ে সিরিজ বোমা হামলার প্রতিবাদে আলোচনা সভা করবে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ।

২০০৫ সালে সারাদেশে সিরিজ বোমা হামলায় জড়িত অপরাধীদের বিচারের দাবিতে মানববন্ধন করবে বাংলাদেশ আওয়ামী সেচ্ছাসেবক লীগ।

দেশবিরোধী, মানবতাবিরোধী, সন্ত্রাসী সংগঠন বিএনপি-জামাতের দেশব্যাপী সিরিজ বোমা হামলার প্রতিবাদে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান, মহানগর, জেলা, উপজেলায় ‘সন্ত্রাস ও মৌলবাদ’বিরোধী পদযাত্রা করবে বাংলাদেশ ছাত্রলীগ।

১৮ আগস্ট শুক্রবার কোনো কর্মসূচি রাখা হয়নি।

১৯ আগস্ট শনিবার সকাল ১০টায় ২৩, বঙ্গবন্ধু এভিনিউ কেন্দ্রীয় কার্যালয় (২য় তলা) জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা করবে মহিলা শ্রমিক লীগ।

বিকেল ৩টায় ২৩, বঙ্গবন্ধু এভিনিউ কেন্দ্রীয় কার্যালয় জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা করবে জাতীয় শ্রমিক লীগ।

২০ আগস্ট রবিবার কৃষিবিদ ইনস্টিটিউট বাংলাদেশ (কেআইবি) অডিটোরিয়ামে কৃষক সন্তানদের মাঝে বঙ্গবন্ধুর উপর চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করেছে বাংলাদেশ কৃষক লীগ।

২১ আগস্ট সোমবার সকাল ১০টায় ২৩ বঙ্গবন্ধু এভিনিউস্থ কেন্দ্রীয় কার্যালয়ে ২০০৪ সালের ২১ আগস্ট নারকীয় গ্রেনেড হামলায় নিহতদের প্রতি শ্রদ্ধা নিবেদন ও তাদের স্মরণে আলোচনা সভা করবে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগসহ সহযোগী সংগঠনসমূহ।

এদিন বিকেল ৫টা ২১ মিনিটে গ্রেনেড হামলায় নিহত শহীদদের স্মরণে শ্রদ্ধা নিবেদন ও আলোক শিখা প্রজ্জ্বলন করবে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ।

২১ আগস্ট নারকীয় গ্রেনেড হামলার প্রতিবাদে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করেছে বাংলাদেশ কৃষক লীগ।

‘বাংলাদেশের নবরূপায়নের রূপকার মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে বর্বরোচিত গ্রেনেড হামলার মাস্টারমাইন্ড খুনি তারেক রহমান’কে তরুণ প্রজন্মের দেশব্যাপী ‘লাল কার্ড’ প্রদর্শন করবে বাংলাদেশ ছাত্রলীগ।

২২ আগস্ট মঙ্গলবার কৃষিবিদ ইনস্টিটিউটে ঢাকা মহানগর উত্তর কৃষক লীগের উদ্যোগে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা, দোয়া মাহফিল ও খাদ্য সামগ্রী বিতরণ করবে বাংলাদেশ কৃষক লীগ।

২৩ আগস্ট বুধবার ২১ আগস্টের গ্রেনেড হামলায় শহীদদের স্মরণে ও আইভী রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা করবে বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ।

২৪ আগস্ট বৃহস্পতিবার সকাল ৯টায় বনানী কবরস্থানে ২১শে আগস্ট নারকীয় গ্রেনেড হামলায় শহীদ নারী নেত্রী বেগম আইভী রহমানের স্মরণে বনানী কবরস্থানে শ্রদ্ধা নিবেদন, দোয়া ও মিলাদ মাহফিলে অংশগ্রহণ করবে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগসহ সহযোগী সংগঠনসমূহ।

এদিন বিকেল ৩টায় তেজগাঁও শিল্পাঞ্চল এলাকা ২১ আগস্ট নারকীয় গ্রেনেড হামলায় শহীদ নারী নেত্রী বেগম আইভী রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণ সভা করবে জাতীয় শ্রমিক লীগ।

২৫ আগস্ট শুক্রবার ১৫ ও ২১ আগস্ট নিহত শহীদদের স্মরণে মিলাদ, দোয়া মাহফিল ও খাদ্য সামগ্রী বিতরণ করবে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ।

এদিন বঙ্গবন্ধু স্মারক বক্তৃতা আয়োজন করেছে বাংলাদেশ ছাত্রলীগ.

২৬ আগস্ট শনিবার জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভার আয়োজন করেছে বাংলাদেশ আওয়ামী মৎসজীবী লীগ।

২১ আগস্ট নারকীয় গ্রেনেড হামলায় জড়িত নীল-নকশাকারীদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে মানববন্ধন করবে মহিলা শ্রমিক লীগ।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শোকাবহ আগস্ট স্মরণানুষ্ঠানের আয়োজন করেছে দলটির সংস্কৃতি বিষয়ক উপ-কমিটি।

২৩ বঙ্গবন্ধু এভিনিউস্থ কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা করবে বাংলাদেশ যুব মহিলা লীগ।

জাতীয় শোক দিবস উপলক্ষে ঢাকার সকল বেসিক ইউনিয়ন শাখার উদ্যোগে আলোচনা সভার আয়োজন করেছে জাতীয় শ্রমিক লীগ।

২৭ আগস্ট রবিবার বেলা ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয় মসজিদ প্রাঙ্গণে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের সমাধিস্থলে শ্রদ্ধা নিবেদন করবে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগসহ সহযোগী সংগঠনসমূহ।

২৮ ও ২৯ আগস্ট কোনো কর্মসূচি রাখা হয়নি।

৩০ আগস্ট বুধবার জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভার আয়োজন করেছে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ।

৩১ আগস্ট বৃহস্পতিবার আগস্টের শেষ দিনে ২৩ বঙ্গবন্ধু এভিনিউস্থ কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা করবে বাংলাদেশ কৃষক লীগ।

এদিন জাতীয় শোক দিবস উপলক্ষে আরেকটি আলোচনা সভা করবে বাংলাদেশ ছাত্রলীগ। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বাংলাদেশ আওয়ামী যুবলীগ “শোক থেকে শক্তি; শক্তি থেকে জাগরণ” শীর্ষক আলোচনা সভার মধ্য দিয়ে শেষ হবে আওয়ামী লীগের আগস্টে কর্মসূচি।

তবে এ সকল কর্মসূচির তারিখ, স্থান ও সময় পরিবর্তন হতে পারে বলেও সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে বাংলাদেশ আওয়ামী লীগ।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM