‘সারাদেশ থেকে রাজধানীকে বিচ্ছিন্নের পরিকল্পনা ছিল বিএনপির’

বিএনপির অবস্থান কর্মসূচির নামে রাজধানী ঢাকাকে সারাদেশ থেকে বিচ্ছিন্ন করার পরিকল্পনা ছিল বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

- Advertisement -

শনিবার (২৯ জুলাই) সন্ধ্যায় রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে বিএনপি নেতাকর্মীদের হামলায় আহত পুলিশ সদস্যদের দেখতে গিয়ে তিনি এমন মন্তব্য করেন।

- Advertisement -google news follower

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিএনপি আজ ঢাকাকে সারাদেশ থেকে বিচ্ছিন্ন করতে চেয়েছিল। তাদের থামাতে গিয়ে পুলিশ সদস্যরা আহত হয়েছেন। রাজারবাগ হাসপাতালেই ৩১ জন পুলিশ সদস্য চিকিৎসা নিচ্ছেন।

বিএনপি আবারও আগুন সন্ত্রাসের পথে হাঁটছে দাবি করে আসাদুজ্জামান খান বলেন, তারা আগের মতো অগ্নিসন্ত্রাসের পথ বেছে নেয়। তা নিয়ন্ত্রণ করতে গিয়ে অনেক পুলিশ সদস্য আহত হয়েছেন। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

- Advertisement -islamibank

মন্ত্রীর দাবি, বিএনপি নেতাকর্মীদের হামলায় পুলিশ যখন আহত হচ্ছিল, তখন আওয়ামী লীগের নেতাকর্মীরা সহযোগিতার জন্য বের হয়েছিল।

বিএনপির আজকের কর্মকাণ্ড অগ্নিসন্ত্রাসের কাহিনী স্মরণ করিয়ে দেয় উল্লেখ করে আসাদুজ্জামান খান বলেন, বিএনপির নেত্রী নিপুন রায় ফেসবুকে আগুন ধরানোর কথা বলছেন, বিএনপি নেতারাও এসবে উৎসাহ দিচ্ছেন। আমি এর তীব্র নিন্দা জানাচ্ছি।

বিএনপির অবস্থান কর্মসূচিতে অসুস্থ হওয়া আমানউল্লাহ আমানের বিষয়ে মন্ত্রী বলেন, বিএনপি নেতা আমান যখন আটক হন, তখন তিনি রাস্তায় পড়ে যান। পুলিশ বাহিনী মানবিকতা দেখিয়ে তাকে হাসপাতালে ভর্তি করেছে।

জনদুর্ভোগ সৃষ্টি হোক এমন কিছু করতে দেওয়া হবে না উল্লেখ করে আসাদুজ্জামান খান বলেন, রাজনৈতিক কর্মসূচিতে আমাদের বাধা নেই। কিন্তু জনদুর্ভোগ তৈরি করলে নিরাপত্তা বাহিনী তাদের দায়িত্ব পালন করবে।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM