নবীনদের বরণ করল বিজিসি ট্রাস্ট বিশ্ববিদ্যালয় সাংবাদিকতা বিভাগ

বর্ণাঢ্য আয়োজনের মাধ্যমে ‘সাংবাদিকতা ও গণমাধ্যম যোগাযোগ’ বিভাগের নবীন শিক্ষার্থী, বিভাগের নবনিযুক্ত চেয়ারম্যান ও নতুন যোগদানকৃত শিক্ষকদের বরণ করে নিল বিজিসি ট্রাস্ট বিশ্ববিদ্যালয় বাংলাদেশ সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যয়ন বিভাগ।

- Advertisement -

বৃহস্পতিবার (২৭ জুলাই) চন্দনাইশে বিজিসি ট্রাস্ট বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যয়ন বিভাগে নবীন বরণ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

- Advertisement -google news follower

এসময় নবনিযুক্ত চেয়ারম্যান ইয়াসির সিলমীর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে দিকনির্দেশনামূলক বক্তব্য দেন বিভাগের অতিথি শিক্ষক ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রক্টর এবং যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. মো. আলী আজগর চৌধুরী, বিভাগের শিক্ষক সরওয়ার কামাল ও মো. নকিব।

বিভাগের পঞ্চম সেমিস্টারের শিক্ষার্থী উম্মুল মাছাকিন ফাল্গুন ও চতুর্থ সেমিস্টারের শিক্ষার্থী কুশলব কুমার নাথের সঞ্চালনায় নবীন শিক্ষার্থীদের মধ্য থেকে বক্তব্য দেন মো. ফাহাদ ইবনে মাহমুদ ফাহিম ও তাসনীম আলম ইফাজ।

- Advertisement -islamibank

অধ্যাপক ড. মো. আলী আজগর চৌধুরী তাঁর বক্তব্যে শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীদের সমাজ ও রাষ্ট্রের প্রতি অনেক দায়িত্ব রয়েছে। তাদের উচিত সে দায়িত্ব যথাযথভাবে পালন করার জন্য নিজেদেরকে গড়ে তোলা।

অন্যান্য পেশার মত সাংবাদিকতায়ও নানা সমস্যা ও সীমাবদ্ধতা রয়েছে। তবুও শিক্ষার্থীদের দল-মতের ঊর্ধ্বে গিয়ে বস্তুনিষ্ঠ সাংবাদিক হওয়া আহ্বান জানান তিনি।

সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যয়ন বিভাগের নবনিযুক্ত চেয়ারম্যান ইয়াসির সিলমী তাঁর বক্তব্যে বলেন, সংকট ও সম্ভাবনায় সাংবাদিকরাই জাতির কাছে আশা-ভরসার প্রতীক হয়ে উঠেন। এ পেশার পবিত্রতা রক্ষায় সাংবাদিকতার বিভাগের শিক্ষার্থীদের ভূমিকাই মুখ্য।

তিনি আরও বলেন, তাত্ত্বিক পড়াশোনার পাশাপাশি শিক্ষার্থীদের ব্যবহারিক জ্ঞানে সমৃদ্ধ করার জন্য বিভাগে অত্যাধুনিক মিডিয়া ল্যাব স্থাপন করা হয়েছে। তাছাড়া বিভিন্ন বিষয়ের উপর সেমিনার, কর্মশালার আয়োজন এবং শিক্ষার্থীদের নিয়ে নিয়মিত মিডিয়া হাউজ পরিদর্শন করা হয়ে থাকে।

এখান থেকে পড়াশোনা করে শুধু সাংবাদিক নয়, একজন দক্ষ যোগাযোগকর্মী হিসেবেও ক্যারিয়ার গড়ার সুযোগ রয়েছে। বিভাগের নিয়মিত শিক্ষকদের পাশাপাশি অতিথি শিক্ষক হিসেবে খ্যাতিমান শিক্ষক, গবেষক, সাংবাদিক ও যোগাযোগ বিশেষজ্ঞরাও নিয়মিত ক্লাস নিয়ে থাকেন, যোগ করেন তিনি।

অনুষ্ঠানের শুরুতে ফুল দিয়ে নতুন শিক্ষার্থী বরণ করা হয়।পরে বিভাগের অতিথি শিক্ষক ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রক্টর এবং যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. মো. আলী আজগর চৌধুরী, নবনিযুক্ত চেয়ারম্যান ইয়াসির সিলমী, সদ্য নিয়োগপ্রাপ্ত শিক্ষক সরওয়ার কামাল ও মো. নকিবকে বরণ করে নেন শিক্ষার্থীরা।

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM