শাহজালালের থার্ড টার্মিনালের ৮১ শতাংশ কাজ শেষ, অক্টোবরে উদ্বোধন

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া বৃহস্পতিবার (২৭ জুলাই) হযরত শাহজালাল (রা.) আন্তর্জাতিক বিমানবন্দরের নির্মাণাধীন থার্ড টার্মিনাল পরিদর্শন করেছেন।

- Advertisement -

তিনি এলিভেটেড ড্রাইভওয়ে, বোর্ডিং ব্রিজ, ডিপার্চার লাউঞ্জের ফ্যাসিলিটি, চেক ইন কাউন্টার ও সেন্ট্রাল সিকিউরিটি সিস্টেমসহ নির্মাণাধীন টার্মিনালের বিভিন্ন অংশ পরিদর্শন করেন।

- Advertisement -google news follower

প্রধানমন্ত্রীর কার্যালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, পরিদর্শনের সময় বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন, সিভিল এভিয়েশনের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান ও ঠিকাদারি প্রতিষ্ঠানের কর্মকর্তারা মুখ্যসচিবের সঙ্গে ছিলেন।

সিভিল এভিয়েশনের চেয়ারম্যান ও ঠিকাদারি প্রতিষ্ঠানের কনসালটেন্ট থার্ড টার্মিনালের এখন পর্যন্ত শেষ হওয়া (৮১ শতাংশ) কাজ সম্পর্কে মুখ্য সচিবকে ব্রিফ করেন। মুখ্যসচিব তাতে সন্তোষ প্রকাশ করেন।

- Advertisement -islamibank

আগামী অক্টোবর মাসে থার্ড টার্মিনাল উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

হযরত শাহজালাল বিমানবন্দরের নবনির্মিত এ ৩য় টার্মিনালে বিশ্বের শীর্ষস্থানীয় আধুনিক বিমানবন্দরগুলোর সব ধরনের সুযোগ-সুবিধা থাকবে। টার্মিনালটিতে ৫ লাখ ৪২ হাজার বর্গমিটার এলাকায় ৩৭টি উড়োজাহাজ পার্ক করার স্থান, ১ হাজার ২৩০টি গাড়ি পার্কিং করার সুবিধাসহ পার্কিং ভবন, ৬৩ হাজার বর্গফুট জায়গায় আমদানি-রপ্তানি কার্গো কমপ্লেক্স এবং ১১৫টি চেক ইন কাউন্টার থাকবে।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM