রাস্তায় পুঁতে রাখা বোমা-গুলিতে ৭ সেনা নিহত

যুদ্ধ বিপর্যস্ত ইয়েমেনে হুতি বিদ্রোহীদের পুঁতে রাখা বোমা ও গুলিতে সাত সৈন্যের মৃত্যু হয়েছে। আজ বুধবার (২৬ জুলাই) দেশটির সরকারি কর্মকর্তারা বিষয়টি নিশ্চিত করেছেন।

- Advertisement -

সরকারি বাহিনীর এক কর্মকর্তা জানান, গতকাল মঙ্গলবার সন্ধ্যায় তাইজের কাছে একটি যুদ্ধ ফ্রন্ট থেকে ফেরার পথে হুতিদের লাগানো দুটি বোমা বিস্ফোরিত হয়। এতে চার ইয়েমেনি সৈন্য নিহত হয়।

- Advertisement -google news follower

জানা গেছে, হুথিরা ওই সড়কে চারটি বিস্ফোরক ডিভাইস স্থাপন করে। তবে সামরিক গাড়িগুলো অতিক্রম করার সময় দুটি বিস্ফোরণ ঘটাতে সক্ষম হয়।

অপরদিকে ইয়েমেনের দক্ষিণাঞ্চলীয় আবিয়ানে একই দিন সন্ধ্যায় অজ্ঞাত বন্দুকধারীদের হামলায় দুই কর্মকর্তা ও সরকারি বাহিনীর এক সৈন্য নিহত হয়েছেন বলে এক সামরিক কর্মকর্তা জানিয়েছেন।

- Advertisement -islamibank

ওই কর্মকর্তা আরও জানান, আবিয়ান কয়েক সপ্তাহ ধরে আল-কায়েদা ও নিরাপত্তা বাহিনীর মধ্যে সংঘর্ষের সাক্ষী ছিল। হামলাকারীরা আল-কায়েদার সদস্য বলে ধারণা করা হচ্ছে।

ইরানপন্থী হুতি বিদ্রোহীরা রাজধানী সানা দখল করে নেওয়ায় ২০১৪ সালে ইয়েমেনে সংঘাত শুরু হয়। সৌদি নেতৃত্বাধীন সামরিক জোট পরের বছর দেশটির আন্তর্জাতিকভাবে স্বীকৃতি পাওয়া সরকারের পক্ষে হস্তক্ষেপ করে।

ইয়েমেনে প্রত্যক্ষ বা পরোক্ষ যুদ্ধে লাখো মানুষ প্রাণ হারিয়েছে। খাদ্য ঘাটতির অভাবে সেখানে বিশ্বের সবচেয়ে খারাপ মানবিক সংকট তৈরি হয়েছে বলে জানিয়েছে জাতিসংঘ।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM