জেলা প্রশাসনের উদ্যোগে জাতীয় পাবলিক সার্ভিস দিবস উদযাপন

চট্টগ্রাম জেলা প্রশাসনের উদ্যোগে রোববার (২৩ জুলাই) সকালে ‘জাতীয় পাবলিক সার্ভিস দিবস-২০২৩’ উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা ও সম্মেলন কক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। দিবসটির এবারের প্রতিপাদ্য বিষয় হচ্ছে ‘সবার আগে সুশাসন, জনসেবায় উদ্ভাবন’।

- Advertisement -

চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রাকিব হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ আবদুল মালেক, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগর ইউনিট কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোজাফফর আহমদ, ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক বোরহান উদ্দিন মোঃ আবু আহসান ও জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের উপ-পরিচালক মোঃ আবুল কালামসহ জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ।

- Advertisement -google news follower

আলোচনা সভা শেষে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে শেখ রাসেল চত্ত্বরে বেলুন উড়িয়ে জাতীয় পাবলিক সার্ভিস দিবসের শুভ উদ্বোধন করেন জেলা প্রশাসক। এর পর বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। জেলা প্রশাসন ও বিভিন্ন সরকারী দপ্তরের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীরা শোভাযাত্রায় অংশ নেন।

আলোচনা সভায় সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, সুশাসন প্রতিষ্ঠায় নাগরিক সেবা জবাবদিহিমূলক হতে হবে। জনস্বার্থকে প্রাধান্য দিতে হবে। সরকারের লক্ষ্য ও উদ্দেশ্য বাস্তবায়নসহ আগামী ২০৪১ সালে জাতির পিতার স্বপ্নের স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সবাইকে আন্তরিকভাবে সেবআ দিতে হবে।

- Advertisement -islamibank

এদিকে দিবসটি উপলক্ষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষ ও স্ব স্ব দপ্তরে সরকারি বিভিন্ন দপ্তরের সেবা প্রাপ্তির পদ্ধতি, সেবার ধরণ সংবলিত পোস্টার বা ফেস্টুন-অনুষ্ঠান স্থলসহ স্ব স্ব দপ্তরে বা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষ ও উপজেলা প্রশাসনের হল রুমে দপ্তরভিত্তিক আলাদাভাবে প্রদর্শনের ব্যবস্থা করা হয়। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা ও উপজেলায় বিভিন্ন দপ্তরের উদ্ভাবনী প্রয়াসের মাধ্যমে সরকারি সেবা কিভাবে জনগণের দোড়গোড়ায় পৌঁছানো সম্ভব হয়েছে তার বিভিন্ন ডকুমেন্টরি প্রজেক্টরে প্রদর্শনের ব্যবস্থা করা হয়।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM