শিক্ষকদের আন্দোলনে উসকানি আছে: শিক্ষামন্ত্রী

জাতীয়করণের দাবিতে মাধ্যমিকের শিক্ষকদের চলমান আন্দোলনে কারও উসকানি রয়েছে বলে মনে করছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

- Advertisement -

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী বলেন, যারা গণতন্ত্রকে ধ্বংস করার জন্য নানা রকম অপকর্ম করেছে। যারা জনগণকে সম্পৃক্ত করে কোনো আন্দোলন গড়ে তুলতে পারছে না।

- Advertisement -google news follower

তারা একেক সময় একেক দল,গোষ্ঠীর ওপর সওয়ার হয়। আজকে তারা শিক্ষকদের আন্দোলনের ওপর সওয়ার হয়ে তাদের আন্দোলনকে একটা জায়গায় নিয়ে যাওয়ার একটা প্রচেষ্টা থাকতেই পারে। এ সময় তিনি শিক্ষকদের কোন ফাঁদে পা না দেওয়ার আহ্বান জানান।

আজ সোমবার ঢাকার বসুন্ধরা কনভেনশন সেন্টারে আহছানউল্লা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

- Advertisement -islamibank

শিক্ষামন্ত্রী বলেন, বৈশ্বিক অর্থনৈতিক সংকটের কারণে আসন্ন নির্বাচনের আগে এই দাবি মেনে নেওয়া সম্ভবপর নয়। তাদের ক্লাসে ফেরার আহ্বান জানিয়ে তিনি বলেন, আমরা পদক্ষেপ নিয়েছি। শিক্ষকদের বলব, তারা যেন শ্রেণি কক্ষে ফিরে যান।

তিনি বলেন, আন্দোলন থেকে অধিকাংশ শিক্ষক চলে গেছেন। এখন যারা আছেন, তারা হয়তো আছেন, তারা আরও কিছুদিন বসে থেকে তারপর হয়তো চলে যাবেন।

শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণের দাবিতে আন্দোলনরত শিক্ষকরা বাংলাদেশ শিক্ষক সমিতির ব্যানারে গত ১১ জুলাই থেকে ঢাকায় জাতীয় প্রেস ক্লাবের সামনে অবস্থান নিয়ে আছেন।

আন্দোলনরত শিক্ষক সংগঠনের নেতাদের সঙ্গে গত সপ্তাহে দীপু মনি বৈঠক করলেও কোনো সুরাহা হয়নি।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM