রিয়জউদ্দিন বাজারে অনুমোদনহীন ২৫ লাখ টাকার প্রসাধনী জব্দ

চট্টগ্রাম নগরের কোতোয়ালি থানার রিয়াজউদ্দিন বাজারে একটি গোডাউনে অভিযান চালিয়ে হিমালয়া নামে একটি কোম্পানির অনুমোদনহীন ২৫ লাখ টাকার প্রসাধনী জব্দ করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। বুধবার (১২ জুলাই) জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্তের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। এসময় মজুতকারীকে ১ লাখ টাকা জরিমানা করা হয়।

- Advertisement -

জেলা প্রশাসন জানায়, রিয়াজউদ্দিন বাজারের আমতল এলাকায় রয়েল টাওয়ারের তৃতীয় তলায় একটি গোডাউনে অনুমোদনহীন প্রসাধনী মজুতের সংবাদ পেয়ে বুধবার এ অভিযান পরিচালনা করা হয়। এসময় সেখানে হিমালয়া নামে একটি কোম্পানির বিপুল পরিমাণ ফেসওয়াশ পাওয়া যায়। এগুলোর গায়ে কারখানার স্থান লেখা হয়েছে জামালপুরের বিসিক শিল্প এলাকা। কিন্তু এগুলোর কোনো বিএসটিআইয়ের অনুমোদন পাওয়া যায়নি। অভিযানের খবর পেয়ে ঘটনাস্থলে হিমালয়া কোম্পানির চট্টগ্রাম অঞ্চলের প্রতিনিধি হাজির হন। কিন্তু তিনিও কোনো বৈধ কাগজপত্র দেখাতে পারেননি।

- Advertisement -google news follower

নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত বলেন, ফেসওয়াশগুলোকে বিদেশী পণ্য হিসেবে বাজারজাত করার জন্য গায়ে পণ্যের উপাদান এবং অন্যান্য তথ্য বাংলায় না লিখে ইংরেজিতে লেখা ছিল। এছাড়া বাংলাদেশে উৎপাদিত সব পণ্য মোড়কজাত করার আগে বিএসটিআইয়ের অনুমোদন প্রয়োজন। কিন্তু তারা সে অনুমোদন নেননি। এসব অপরাধে অবৈধ পণ্য মজুত করার দায়ে গোডাউনের ম্যানেজার জমিল উদ্দীনকে ১ লাখ টাকা জরিমানা করা হয় এবং প্রায় ২৫ লাখ টাকার অনুমোদনহীন ফেসওয়াশ জব্দ করা হয়।

অভিযানে বিএসটিআইয়ের পরিদর্শক মাহফুজুর রহমান ও জিল্লুর রহমান এবং কোতোয়ালি থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) নয়ন চৌধুরী উপস্থিত ছিলেন।

- Advertisement -islamibank

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM