ইসলামী ব্যাংকের মালিকানা ছাড়লো তিন প্রতিষ্ঠান

ইসলামী ব্যাংকের শেয়ার বিক্রি করে দিয়েছেন তিন করপোরেট পরিচালক। প্রতিষ্ঠানগুলো হলো- আরমাডা স্পিনিং মিলস লিমিটেড, কিংসওয়ে এন্ডেভরস লিমিটেড এবং ইউনিগ্লোব বিজনেস রিসোর্সেস লিমিটেড। এ তিন প্রতিষ্ঠান ব্যাংটির পর্ষদের মনোনীত পরিচালকদেরও প্রত্যাহার করে নিয়েছে।

- Advertisement -

সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

- Advertisement -google news follower

এর আগে রাষ্ট্রায়ত্ত ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশ (আইসিবি) তার কাছে থাকা ব্যাংকটির পুরো ৩ কোটি ৩৪ লাখ ৬৮ হাজার ৯৫৬টি শেয়ার বিক্রি করে দেয়। পরে গত ৩১ মে ব্যাংকের পরিচালনা পর্ষদের সভায় আইসিবি পরিচালক প্রত্যাহারের বিষয়টি অনুমোদন পায়।

ব্যাংকটির জুন মাসের শেয়ার ধারণ প্রতিবেদন বলছে, ইসলামি ব্যাংকের পর্ষদের সম্মিলিত শেয়ার ধারণ ৫৫.০৬ শতাংশ থেকে কমে ৪১.৯০ শতাংশে নেমে এসেছে।

- Advertisement -islamibank

জুন মাসে জেএমসি বিল্ডার্স লিমিটেড নামে একটি প্রতিষ্ঠান ইসলামী ব্যাংকের শেয়ার কিনেছে। জেএমসি বিল্ডার্স ২ দশমিক শূন্য এক শতাংশ শেয়ার কিনেছে। এ কোম্পানিটির মনোনীত হয়ে এস আলম গ্রুপের চেয়ারম্যান সায়ফুল আলম মাসুদের ছেলে আহসানুল আলম ব্যাংকটির পরিচালক নিয়োগ পান। তিনিই এখন বেসরকারি খাতের সবচেয়ে বড় এ ব্যাংকটির চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM