‘জওয়ান’ এর প্রিভিউতে ঝলক দেখালেন বলিউড বাদশা

আভাস মিলেছিল আগেই। অবশেষে মিলল দেখা। ‘পাঠান’-এর পর ‘জওয়ান’-এ যে নিজের ‘অ্যাকশন হিরো’ ভাবমূর্তিকে আরও এক কাঠি উপরে তুলবেন শাহরুখ খান, তা নিয়ে কোনো সন্দেহ ছিল না। দক্ষিণী পরিচালক অ্যাটলির সঙ্গে হাত মিলিয়ে নিজের প্যান ইন্ডিয়ান অভিষেকের ঝলক দেখালেন বাদশা।

- Advertisement -

তাতেই মাত সর্বত্র। ‘জওয়ান’-এর ঝলকেই আগুনে আঁচ নিয়ে এলেন শাহরুখ। মুক্তি পেল ছবির প্রিভিউ। ২ মিনিট ১২ সেকেন্ড।

- Advertisement -google news follower

টিজার বা ট্রেলার নয়, প্রিভিউ। বাংলায় তর্জমা করলে ঝলক বললে ভুল বলা হয় না। সেই ঝলকেই পর্দার রাজা তিনি। ‘সিল্যুয়েট’ হোক বা আবহে তার গলার আওয়াজ, ১০০ শতাংশ বাদশাহোচিত আবির্ভাব তার।

সেখানে ‘বাহুবলি’র মতো আগমন আছে, ‘জোকার’-এর আদলে মুখোশের পেছনে সেই বাঁকা হাসি আছে। আবার ‘মুন নাইট’-এর মতো গোটা শরীরে ব্যান্ডেজ বাঁধা অবস্থায় বর্শা হাতে ঘুরে দাঁড়ানো আছে। ১৩২ সেকেন্ডে যত বার ফ্রেমে ধরা দিয়েছেন শাহরুখ, সেই সব মুহূর্তে তিনিই রাজা, আদতেই ‘কিং খান’।

- Advertisement -islamibank

‘জওয়ান’ কি তবে শুধুই শাহরুখের? এক কথায় উত্তর দিতে হলে ঘাড় নেড়ে হ্যাঁ বলা ছাড়া উপায় নেই। তবে বাদশার সেই ক্যারিশ্মার মধ্যেও নজর কেড়েছেন দক্ষিণী তারকা অভিনেত্রী নয়নতারা।

লম্বা ঝুলের ব্লেজার আর রোদচশমা চোখে যতটা আকর্ষণীয় তিনি, হলুদ শাড়িতে তার কমনীয় উপস্থিতির আবেদনও কিছু কম নয়। ছবিতে বিশেষ চরিত্রে রয়েছেন দীপিকা পাড়ুকোন। শাড়ি পরেই প্রতিপক্ষকে কুপোকাত করায় পারদর্শী তিনি। অ্যাকশন ছবির নায়িকা হিসেবে দীপিকা নজর কেড়েছেন ‘পাঠান’-এই। ‘জওয়ান’-এ নয়নতারাকে কতটা টেক্কা দেবেন তিনি, তার উত্তর মিলবে ছবির মুক্তির পরেই।

ছবিতে এক গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন দক্ষিণী অভিনেতা বিজয় সেতুপতি। ‘সুপার ডিলাক্স’-এর মতো ছবি থেকে ‘জওয়ান’-এ তাঁর উত্তরণ এমনিতেই নজর কাড়ার মতো। শাহরুখের পাশেও যে নিজের ছাপ রাখবেন অভিনেতা, তা নিয়ে সন্দেহ নেই। তবে প্রিভিউতে তেমনভাবে দেখা যায়নি বিজয়ের লুক। শাহরুখের একাধিক লুক প্রকাশ করে ফেললেও নির্মাতারা বোধ হয় সেতুপতির লুক আপাতত গোপনই রাখতে চেয়েছেন। খবর পাওয়া গিয়েছিল, ‘জওয়ান’-এর একটি বিশেষ চরিত্রে দেখা যেতে চলেছে সঞ্জয় দত্তকে। প্রিভিউয়ে অবশ্য সেই ঝলক মেলেনি।

তবে চমকে দিয়েছে প্রিভিউয়ের শেষ কয়েক সেকেন্ডে শাহরুখের লুক। ধীরে ধীরে চোখমুখের ব্যান্ডেজ খুলছেন তিনি। ব্যান্ডেজ পুরোটা সরতেই প্রকাশ্যে এল পরিপাটি করে কামানো মাথা। নেড়া মাথার লুকে শাহরুখকে দেখে চমক লাগতে বাধ্য। তবে সেই নেড়া মাথা যে আদপে প্রস্থেটিক মেকআপের কেরামতি, তা বোঝা গেছে প্রিভিউয়েই। ছবিতেও কি শাহরুখের এই লুকের থেকে বেশি প্রকট হয়ে ফুটে উঠবে তার প্রস্থেটিক মেকআপই? সেই প্রশ্ন কিছুটা ভাবাচ্ছে।

শুধু এই নেড়া মাথার লুকই নয়, সতীর্থ সালমান খানের ‘দবং’ ছবির লুকেও মুহূর্তের জন্য ধরা দিয়েছেন শাহরুখ। পরনে খাকি পোশাক, সঙ্গে চোখে সেই অবিকল ধাঁচের রোদচশমা। এক ঝলক দেখলে চুলবুল পাণ্ডে বলে ভুল হতেই পারে। ছবির মাধ্যমেই কি প্রিয় বন্ধুকে কুর্নিশ জানানোর পরিকল্পনা শাহরুখের? চলতি বছরে ‘পাঠান’-এর একটি দৃশ্যের জন্য জুটি বেঁধেছিলেন শাহরুখ ও সালমান।

সালমানের পরের ছবি ‘টাইগার ৩’-তেও ফের একসঙ্গে দেখা যেতে চলেছে দুই তারকাকে।

অ্যাটলি পরিচালিত ‘জওয়ান’-এর মাধ্যমেই প্যান ইন্ডিয়ান ছবির জগতে পা রাখতে চলেছেন শাহরুখ। বলিউডের বাদশা তিনি। দক্ষিণী বিনোদন জগতেও তার জনপ্রিয়তা কম নয়। দক্ষিণী পরিচালক হিসেবে ‘জওয়ান’ ছবিতে গতে বাঁধা সব মশলাই রেখেছেন অ্যাটলি। সঙ্গে যোগ করেছেন শাহরুখের নিজস্ব মেজাজ। প্রিভিউয়ের শুরুর দিকেই শাহরুখের গলায় ‘নাম তো শুনা হোগা’ শুনে যে রোমাঞ্চ জাগে, তাতেই ‘জওয়ান’ নিয়ে অনুরাগীদের উদ্দীপনা আরও কয়েক গুণ বেড়ে যেতে বাধ্য।

আবহ ও গানে নিজের ছাপ রেখেছেন জনপ্রিয় দক্ষিণী পরিচালক অনিরুদ্ধ। ‘কোলাবেরি ডি’ থেকে পথচলা শুরু করে ‘বিক্রম’-এর মতো ছবির সংগীত পরিচালনা করেছেন অনিরুদ্ধ। ‘জওয়ান’-এও যে নিজের ‘মিউজিক্যাল টাচ’ রাখতে চলেছেন তিনি, তা স্পষ্ট প্রিভিউ থেকেই।

নয়নতারা, দীপিকা, সান্য মলহোত্র, প্রিয়মণির মতো চেনামুখ ছাড়াও ‘জওয়ান’-এ দেখা মিলেছে একাধিক অভিনেত্রীর। প্রমীলা বাহিনী নিয়েই ‘মিশন’ জয়ের লক্ষ্য শাহরুখের। বর্শা হাতে হোক বা গাড়ির উপর লম্ফঝম্প করে— সেই লক্ষ্যে সফল হবেন বাদশা? ইউটিউবের প্রিভিউয়ের নিচে মন্তব্যের ঘরে অনেক দর্শকই লিখেছেন, এই ছবি ‘পাঠান’-এর রেকর্ড ভেঙে দেবে? উত্তর মিলবে আগামী ৭ সেপ্টেম্বর।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM