মাতারবাড়ী কয়লাবিদ্যুৎ প্রকল্পের কাঠের স্তূপে আগুন

কক্সবাজারের মহেশখালীর মাতারবাড়ি কয়লাবিদ্যুৎ প্রকল্পের টাউনশিপ এলাকায় আগুন লাগার ঘটনা ঘটেছে। শনিবার দুপুর ১টার দিকে কয়লাবিদ্যুৎ প্রকল্পের ভেতরে গার্ডিয়ান কোম্পানির রাখা কাঠের স্তূপে অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটে।

- Advertisement -

মহেশখালী, চকরিয়া, পেকুয়া ফায়ার সার্ভিস ও কয়লাবিদ্যুৎ সিকিউরিটি টিমের যৌথচেষ্টায় প্রায় ১৪ ঘণ্টা পর রবিবার রাত ৩টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

- Advertisement -google news follower

এতে প্রায় ১৫০ টন পরিত্যক্ত কাঠ ও বিভিন্ন সরঞ্জাম পুড়ে গেছে। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ ও আগুন লাগার কারণ নির্ণয় করতে পারেনি কর্তৃপক্ষ।

মাতারবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু হায়দার জানান, হঠাৎ করে কয়লাবিদ্যুৎ প্রকল্প এলাকায় পরিত্যক্ত বিভিন্ন সামগ্রীতে আগুন লাগে। এতে সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছিল। ব্যাপক ক্ষয়ক্ষতি হলেও এর পরিমাণ জানা যায়নি।

- Advertisement -islamibank

মাতারবাড়ী কয়লাবিদ্যুৎ প্রকল্পের নিরাপত্তা কর্মকর্তা আলফাজ উদ্দিন বলেন, পরিত্যক্ত কাঠ ও বিভিন্ন সরঞ্জাম আগুন লাগে। আগুন নিয়ন্ত্রণে মহেশখালী, চকরিয়া, পেকুয়া ও কয়লাবিদ্যুৎ সিকিউরিটি টিম একসঙ্গে কাজ করেছে। রাত ৩টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

এ কর্মকর্তা আরও জানান, প্রায় ১৫০ টন পরিত্যক্ত কাঠ ছাড়াও অনেক সরঞ্জাম পুড়ে গেছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষ সরেজমিনে তদন্ত করে ক্ষয়ক্ষতি ও আগুনের সূত্রপাত নির্ধারণ করবে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM