চট্টগ্রাম-১০ আসনের প্রার্থী চূড়ান্ত: নৌকার মাঝি মহিউদ্দিন বাচ্চু

প্রয়াত ডা. আফছারুল আমীনের (চট্টগ্রাম-১০) আসনে উপনির্বাচনে নিজেদের প্রার্থী চূড়ান্ত করতে সোমবার (৩ জুলাই) সন্ধ্যা সাড়ে সাতটার দিকে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা শুরু হয়।

- Advertisement -

প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে অনুষ্ঠিত এ সভার সভাপতিত্ব করেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ঘন্টাব্যাপী আলোচনা শেষে ওই সভায় নৌকার প্রার্থী চুড়ান্ত হয়।

- Advertisement -google news follower

চট্টগ্রাম-১০ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন মহিউদ্দিন বাচ্চু। সোমবার (৩ জুলাই) আওয়ামী লীগের পক্ষ থেকে তাকে মনোনয়ন দেয়া হয়।

সভা শেষে সভায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাংবাদিকদের জানান, চট্টগ্রাম মহানগর আওয়ামী যুবলীগের সাবেক আহ্বায়ক মহিউদ্দিন বাচ্চুকে চট্টগ্রাম-১০ (ডবলমুরিং, পাহাড়তলী ও হালিশহর) উপ-নির্বাচনে মনোনয়ন দিয়েছেন আওয়ামী লীগ।

- Advertisement -islamibank

গত ২ জুন আফছারুল আমীন রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরণ করেন। তার মৃত্যুতে আসনটি শূন্য হওয়ায় আগামী ৩০ জুলাই এ আসনের উপনির্বাচনের ভোট গ্রহণের তারিখ ঘোষণা করে নির্বাচন কমিশন।

গত ২৪ থেকে ২৬ জুন আসনটির জন্য মনোনয়ন ফরম বিতরণ করে ক্ষমতাসীন আওয়ামী লীগ। এ সময় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন মোট ২৯ জন।

চট্টগ্রাম-১০ আসনটি ডবলমুরিং,পাহাড়তলী ও হালিশহর নিয়ে গঠিত। ঘোষিত তফসিল অনুযায়ী, এই নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ৪ জুলাই।

৬ জুলাই মনোনয়নপত্র বাছাই এবং ৭ থেকে ৯ জুলাই পর্যন্ত আপিল দায়ের করা যাবে। আপিল নিষ্পত্তি হবে ১০ থেকে ১১ জুলাই, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১২ জুলাই এবং প্রতীক বরাদ্দ হবে ১৩ জুলাই। ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ করবে ইসি। আর প্রতিটি ভোটকেন্দ্রে স্থাপন করা হবে সিসিটিভি। আগামী ৩০ জুলাই এ আসনের উপনির্বাচনের ভোট গ্রহণের তারিখ ঘোষণা করে নির্বাচন কমিশন।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM