কুমিরকে বিয়ে করলেন মেয়র!

উত্তর আমেরিকার দেশ মেক্সিকোর একটি শহরের মেয়র কুমিরের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছেন। দেশটির একটি ছোট শহরের মেয়র স্থানীয় লোকদের সৌভাগ্য ফেরাতে এবং আচার পালন করতে একটি মাদি কুমিরকে বিয়ে করেন।

- Advertisement -

মেক্সিকোর তেহুয়ানটেপেক ইস্তমাসের আদিবাসী চোন্টাল জনগণের শহর সান পেড্রো হুয়ামেলুলার মেয়র ভিক্টর হুগো সোসা কুমিরকে বিয়ে করেছেন।

- Advertisement -google news follower

সোসা বলেন, ‘আমি দায়িত্ব গ্রহণ করি কারণ আমরা একে অপরকে ভালোবাসি। এটাই গুরুত্বপূর্ণ। আপনি প্রেম ছাড়া বিয়ে করতে পারবেন না। আমি রাজকন্যা মেয়ের (কুমির) সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হই।’

যেদিন দুটি আদিবাসী গোষ্ঠী শান্তিতে এসেছিল — একটি বিবাহের মাধ্যমে 230 বছর ধরে এখানে একজন পুরুষ এবং একজন মহিলা ক্যাম্যানের মধ্যে বিবাহ হয়েছে।

- Advertisement -islamibank

স্থানীয়দের বিশ্বাস, এই বিয়ের মাধ্যমে স্রষ্টা খুশি বৃষ্টি দেন। ফসলের ভালো উৎপাদন হয় এবং মানুষের মধ্যে শান্তি ও সম্প্রীতি বাড়ে।

বিয়ের অনুষ্ঠানের আগে কুমিরকে ঘরে ঘরে নিয়ে যাওয়া হয় যাতে বাসিন্দারা তাকে তাদের হাতে নিয়ে নাচতে পারে। তাকে বিয়ের পোশাকে সাজিয়ে দেওয়া হয়। দুর্ঘটনা এড়াতে কুমিরের মুখ বন্ধ করে দেওয়া হয়।

বিয়ের পর মেয়র কুমির স্ত্রীকে নিয়ে ঐতিহ্যবাহী সঙ্গীতের সুরে নেচেছেন। তিনি বলেন, ‘আমরা খুশি কারণ আমরা দুটি সংস্কৃতির মিলন উদযাপন করি। মানুষ সন্তুষ্ট।’ এ সময় কুমিরের মুখে চুমু খান মেয়র স্বামী।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM