অভিনেতা-পরিচালক সিভি শিবশঙ্কর আর নেই

কন্নড় ইন্ডাস্ট্রির জনপ্রিয় অভিনেতা ও পরিচালক সিভি শিবশঙ্কর হার্ট অ্যাটাক হয়ে নিজ বাড়িতে মারা গেছেন। এ অভিনেতা মৃত্যুকালে স্ত্রী রাধাম্মা ও দুই ছেলে সন্তান রেখে গেছেন। তার এক ছেলে ভেঙ্কট ভরধ্বজ, যিনি চলচ্চিত্র নির্মাতা।

- Advertisement -

জানা গেছে, বেঙ্গালুরুর নিজ বাড়িতে পূজার ঘরে হার্ট অ্যাটাক করে। পরে তাৎক্ষণিক হাসপাতালে নেয়া হলে মৃত ঘোষণা করা হয় তাকে। গত ২৭ জুন মৃত্যু হয়েছে তার। মৃত্যুকালে ৯০ বছর বয়স হয়েছিল অভিনেতার।

- Advertisement -google news follower

প্রবীণ অভিনেতা শিবশঙ্কর এ ছেলের দুটি সিনেমায় অভিনয় করেছিলেন। ‘এ ডে ইন দ্য সিটি’ (২০১৫) এবং পারিবারিক থ্রিলার সিনেমা ‘বাবলুশা’ (২০১৬)।

সংবাদমাধ্যম ইকোনোমিকস টাইমসের খবর, শিবশঙ্করের মৃত্যুতে ইন্ডাস্ট্রির সব তারকারা শোক প্রকাশ করেছেন। সোশ্যালে এ গুণী অভিনেতা-পরিচালকের মৃত্যু নিয়ে তার পরিবারের প্রতি অনেক ভক্ত-শুভকাঙ্ক্ষী সমবেদনাও জানিয়েছেন।

- Advertisement -islamibank

অভিনেতা শিবশঙ্কর একজন গুণী অভিনেতা হওয়ার পাশাপাশি পরিচালক হিসেবেও প্রশংসিত ছিলেন। এছাড়া গীতিকার হিসেবেও পরিচয় রয়েছে।

তার লেখা সিরিভান্তনাদারু কন্নড় নাদেলে মেরেভে ভিক্ষুকানাদারু কন্নড় নাদেলে মাদিভে, কন্নদাদা রবি মুডি বান্দা গানগুলো কর্ণাটকে সর্বকালের ক্লাসিক হয়ে উঠেছে। অভিনেতার অধিকাংশ গানে কর্ণাটক এবং এর সংস্কৃতির প্রতি ভালোবাসার কথা উঠে এসেছে।

১৯৬২ সালে ‘রথনা মঞ্জরী’ সিনেমার মাধ্যমে ইন্ডাস্ট্রিতে অভিষেক হয় শিবশঙ্করের। এরপর ১৯৬৭ সালে ‘পদবৈধরা’ সিনেমার মাধ্যমে পরিচালক হিসেবে আবির্ভাব হয়। তার অভিনীত উল্লেখযোগ্য সিনেমাগুলো হচ্ছে ‘হয়সালা’, ‘মাহদিয়া মানে’, ‘নাম্মা ওরু’ ইত্যাদি।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM