চট্টগ্রাম-১০ আসনে নৌকার মনোনয়ন প্রত্যাশীদের ফরম সংগ্রহের আহ্বান

চট্টগ্রাম-১০ আসনের উপনির্বাচন আগামী ৩০ জুলাই অনুষ্ঠিত হবে। এই আসনে নৌকা প্রতীকের মনোনয়ন প্রত্যাশীদের মনোনয়ন ফরম সংগ্রহের জন্য আহ্বান জানানো হয়েছে।

- Advertisement -

আজ বৃহস্পতিবার বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

- Advertisement -google news follower

বিজ্ঞপ্তি অনুযায়ী, ২৪ থেকে ২৬ জুন প্রতিদিন বেলা ১১টা থেকে বিকাল ৫টা পর্যন্ত আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে মনোনয়ন ফরম প্রদান ও জমা নেওয়া হবে।

মনোনয়ন প্রত্যাশীদের যথাযথ স্বাস্থ্য সুরক্ষাবিধি মেনে এবং কোনো প্রকার অতিরিক্ত লোকসমাগম ছাড়া প্রার্থী নিজে অথবা প্রার্থীর একজন যোগ্য প্রতিনিধির মাধ্যমে আবেদনপত্র সংগ্রহ ও জমা দিতে হবে। আবেদনপত্র সংগ্রহের সময় অবশ্যই প্রার্থীর জাতীয় পরিচয়পত্রের ফটোকপি সঙ্গে আনতে হবে এবং ২৬ জুন বিকাল ৫টার মধ্যে মনোনয়ন ফরম জমা দিতে হবে।

- Advertisement -islamibank

উল্লেখ্য, এ আসনে সংসদ সদস্য ছিলেন আওয়ামী লীগের আফছারুল আমীন। ২ জুন তার মৃত্যুতে আসনটি শূন্য হয়।

তিনি দীর্ঘদিন ধরে ফুসফুসের ক্যান্সারে ভুগছিলেন। এরপর গত ৮ জুন নির্বাচন কমিশন (ইসি) এই আসনের নির্বাচনী তফসিল ঘোষণা করে।

তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ৪ জুলাই। মনোনয়নপত্র বাছাই হবে ৬ জুলাই।

আপিল দায়ের করা যাবে ৭ থেকে ৯ জুলাই পর্যন্ত। আপিল নিষ্পত্তি হবে ১০ থেকে ১১ জুলাই। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১২ জুলাই এবং প্রতীক বরাদ্দ হবে ১৩ জুলাই। ভোটগ্রহণ হবে ইভিএমে। ভোটকেন্দ্রে থাকবে সিসিটিভি ক্যামেরা।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM