হার দিয়ে সাফ মিশন শুরু বাংলাদেশের

ফিফা র‍্যাংকিংয়ে লেবাননের চেয়ে অনেক পিছিয়ে বাংলাদেশ। তারপরও ভালো কিছু করার লক্ষ্যে সাফ চ্যাম্পিয়নশিপে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামে জামাল ভুঁইয়ারা। একের পর এক আক্রমণ সামলে প্রথমার্ধে লেবাননকে আটকে রাখে বাংলাদেশ। তবে ডিফেন্ডার তারিক কাজির ভুলে পিছিয়ে পড়ে বাংলাদেশ। ম্যাচের অতিরিক্ত সময় ফের গোল করে লেবানন। শেষ পর্যন্ত ২-০ গোলের হার নিয়ে মাঠ ছাড়ে লাল-সবুজের প্রতিনিধিরা

- Advertisement -

ম্যাচের শুরু থেকেই বাংলাদেশের ওপর অধিপত্য বিস্তার করে খেলতে থাকে নেবানন। তবে ম্যাচের ১১ মিনিটে কাউন্টার অ্যাটাক থেকে ফ্রি কিক আদায় করে বাংলাদেশ। সেখান থেকে জামাল ভুঁইয়ার নেওয়া ফ্রি কিক কাজে লাগাতে পারেনি তারা। এরপর ম্যাচের ১৭ মিনিটে ডি বক্সের বাইরে থেকে শট নেয় লেবানন। তবে তা চলে যায় পোস্টের বাইরে দিয়ে।

- Advertisement -google news follower

ম্যাচের ২১ ও ২৩ মিনিটে আক্রমণে যায় বাংলাদেশ। তবে তা কাজে লাগাতে ব্যর্থ হয় তারা। অন্যদিকে ম্যাচের ৩৪ মিনিটে কর্নার থেকে হেড করলে দারুণ সেভে দলকে রক্ষা করেন আনিসুর রহমান জিকো। এরপর ম্যাচের ৩৯ মিনিটে ডি বক্সের সামান্য বাইরে থেকে ফ্রি কিক পায় লেবানন।

ম্যাচের ৪২ মিনিটে গোলের দারুণ সুযোগ পায় বাংলাদেশ। ফয়সাল ফাহিমের নেওয়া শট আটকে দেন লেবাননের গোলরক্ষক। শেষ পর্যন্ত আর কোন গোল না হলে ০-০ গোলে সমতায় থেকে বিরতিতে যায় দু’দল।

- Advertisement -islamibank

বিরতি থেকে ফিরে আক্রমণ অব্যাহত রাখে লেবানন। ম্যাচের ৪৮ মিনিটে বাংলাদেশকে রক্ষা করেন জিকো। এরপর বেশকিছু আক্রমণ করেন বাংলাদেশ। ম্যাচের ৫৯ মিনিটে গোলের ভালো সুযোগ পায় বাংলাদেশ। মোরসালিনের পাস থেকে বল নিয়ে ডি বক্সে ঢুকে শট করেন ফাহিম। তবে তা আটকে দেন লেবানন গোলরক্ষক।

এরপর গুছিয়ে বেশকিছু আক্রমণ করে বাংলাদেশ। তবে উল্টো ম্যাচের ৮০ মিনিটে গোল খেয়ে বসে বাংলাদেশ। তারিক কাজির ভুলে বল পেয়ে ডি বক্সের ভেতর থেকে শটে বল জালে জড়ান অধিনায়ক হাসান মাসুদ।

এরপর গোল শোধের লক্ষ্যে খেলতে থাকে বাংলাদেশ। তবে উল্টো অতিরিক্ত সময়ে খলিল বাডিরের গোলে ২-০ তে এগিয়ে যায় লেবানন। শেষ পর্যন্ত ২-০ গোলের হার নিয়ে মাঠ ছাড়ে লাল-সবুজের প্রতিনিধিরা।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM