বাকলিয়ায় বিপুল ভেজাল মসলা জব্দসহ ১০ ব্যবসায়ী আটক

চট্টগ্রাম নগরীর বাকলিয়া থানাধীন চাক্তাই এলাকায় ভেজাল বিরোধী অভিযান পরিচালনা করেছে র‌্যাব। এসময় ভেজাল মসলা তৈরি করে বাজারজাত করার অপরাধে ১০ ব্যবসায়ীকে আটক করা হয়।

- Advertisement -

তাছাড়া অভিযানে ভেজাল রং মিশ্রিত প্রায় ৬শ কেজি হলুদ, মরিচ ও ধনিয়া গুড়া এবং ১২ কেজি ভেজাল রং ও রাসায়নিক পদার্থ জব্দ করা হয়।

- Advertisement -google news follower

গতকাল ২৩ মে মঙ্গলবার সকাল সোয়া ১১টার সময় বাকলিয়া থানাধীন চাকতাই এলাকার জসিমের ক্রাসিং মিলে এ অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটককরা হলেন, মিল মালিক মো. জসিম উদ্দিন (৪০), মো. শরীফ হোসেন (৪০), মো. আলাউদ্দিন (৩৬), মো. জিলানী (২০), মো. সুজন (১৯), মো. সাইদুল (২০), আবদুল কাদের (৩৮), মো. সজল (৪৩), মো. দেলোয়ার হোসেন (৪৮) ও মো. কামরুল হাসান (২৫)।

- Advertisement -islamibank

আজ বুধবার (২৪ মে) সকালে এতথ্য নিশ্চিত করেন র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো.নুরুল আবছার।

তিনি বলেন, আটককৃতরা পরস্পর যোগসাজশে দীর্ঘদিন ধরে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে বিভিন্ন ধরনের মশলাসহ মরিচের গুঁড়ার সাথে বিভিন্ন রং ও রাসায়নিক পদার্থ মিশিয়ে ভেজাল মশলা তৈরী করে আসছিলো।

তাছাড়া এসব ভেজাল মশলা চট্টগ্রাম জেলার বিভিন্ন বাজার ছাড়াও, আশেপাশের বিভিন্ন জেলায় পাইকারদের মাধ্যমে বিক্রয় করে আসার কথাও জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে আটক ব্যবসায়ীরা।

উদ্ধারকৃত মালামালসহ পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য আটককৃত ব্যবসায়ীদের সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে জানালেন র‌্যাবের এ কর্মকর্তা।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM