বেইজিংয়ে হাসপাতালে আগুন, নিহত ২১

চীনের বেইজিংয়ের একটি হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে অন্তত ২১ জনের প্রাণহানি হয়েছে। মঙ্গলবার খবরটি নিশ্চিত করেছে চীনের রাষ্ট্রীয় গণমাধ্যম সিসিটিভি।

- Advertisement -

মঙ্গলবার স্থানীয় সময় বেলা ১২টা ৫৭ মিনিটের দিকে বেইজিংয়ের চাংফেং হাসপাতালে আগুনের সূত্রপাত হয়। পরে জরুরি দলের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে ১টা ৩৩ মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে আনেন।

- Advertisement -google news follower

সিসিটিভির খবর অনুযায়ী ভিডিও ফুটেজে দেখা যায়, সেই আগুন থেকে বাঁচতে অনেকে বিল্ডিংয়ের সামনের অংশে ঝুলছেন। গণমাধ্যমটি বলেছেন, দুর্ভাগ্যজনকভাবে স্থানীয় সময় সন্ধ্যা ৬টা নাগাদ ২১ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে।

স্থানীয় সামাজিক যোগাযোগমাধ্যম উইবোতে দেশটির একজন নাগরিক বলেছেন, অগ্নিকাণ্ডে প্রাণহানির এই ঘটনা অত্যন্ত দুঃখজনক। আমি আমার বাড়ির জানালা থেকে দুর্ঘটনাটি দেখেছি। দুপুরে অনেক মানুষ হাসপাতালের এয়ার কন্ডিশনার ইউনিটে দাঁড়িয়ে ছিল এবং কেউ কেউ সেখান থকে লাফিয়ে পড়েন।

- Advertisement -islamibank

আন্তর্জাতিক গণমাধ্যমের তথ্যমতে, হাসপাতালটির পূর্ব অংশে ভর্তি রোগীদের শাখায় আগুন লাগে। উদ্ধার কর্মীরা প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে এনে উদ্ধার কাজ শেষে মোট ৭১ জনকে হাসপাতাল থেকে সরিয়ে নেয়া হয়।

হাসপাতালে ২১ জনের প্রাণহানি ঘটেছে বলে জানিয়েছে বেইজিং ডেইলি। আহতের অন্য হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

চীনে হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনা একেবারে বিরল। মঙ্গলবারের এই অগ্নিকাণ্ডের ঘটনার কারণ খতিয়ে দেখতে তদন্ত শুরু করেছে দেশটির কর্তৃপক্ষ।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM