আকাশে ফাটল বিমানের চাকা: ঢাকায় জরুরি অবতরণ

কলকাতা থেকে ঢাকাগামী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি যাত্রীবাহী ফ্লাইটের চাকা ফেটে যাওয়ায় উড়োজাহাজটি ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করে।

- Advertisement -

অল্পের জন্য রক্ষা পান বিমানের ৭২ জন যাত্রী। সোমবার (৬ মার্চ) সকালে বিমানের বিজি-৩৯২ ফ্লাইটে এই ঘটনা ঘটে।

- Advertisement -google news follower

বিমানবন্দর সূত্র জানায়, ভারতের স্থানীয় সময় ৮টা ৪৯ মিনিটে ৭২ জন যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশে রওনা হয় বিমানটি। টেক অফের সময় বিমানের পেছনের ডান পাশের চাকা ফেটে যায়।

ঢাকায় আসার পর সেই ফ্লাইট শাহজালালের আকাশে দুইবার চক্কর দেয়। এ সময় বিমানবন্দরের সংশ্লিষ্টরা কোন চাকাটি ফেটে গেছে তা পর্যবেক্ষণ করেন। ‌ এরপর জানতে পারেন পেছনের ভেতরের একটি চাকা ফেটে গেছে।

- Advertisement -islamibank

পরে পৌনে ১০টার দিকে জরুরি অবতরণের সিদ্ধান্ত নিলে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর প্রস্তুতি সম্পন্ন করে। পরে সকাল ১০টায় এটি নিরাপদে অবতরণ করে।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন কামরুল ইসলাম জানিয়েছেন, বিমানের পেছনের ডান পাশের টায়ার ফেটে গেলে এটি জরুরি অবতরণ করে।

জানা গেছে, কলকাতা থেকে আসা সেই ফ্লাইটে যাত্রী ছিল ৭২ জন। এছাড়া পাঁচজন বিমান ক্রু ছিলেন। তারা সবাই অক্ষত অবস্থায় বিমান থেকে বের হতে সক্ষম হন।

এদিকে অবতরণের সময় যেকোনও বড় দুর্ঘটনা এড়াতে বিমানবন্দরে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট উপস্থিত ছিল। তবে তাদের কাজ করতে হয়নি। ফ্লাইটটি কানাডা থেকে আমদানি করা ড্যাশ ৮-৪০০ মডেলের এয়ারক্রাফট দ্বারা পরিচালিত হচ্ছিলো।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM