বাংলাদেশি সুমন-মির্জা ফ্রান্সের জাতীয় ক্রিকেট বোর্ডের স্পন্সর

ফ্রান্সের জাতীয় ক্রিকেট বোর্ড কর্তৃক ফ্রান্স-বাংলাদেশ কূটনৈতিক সম্পর্কের ৫০ বছরপূর্তি উপলক্ষে আয়োজিত ‘ফ্রান্স-বাংলাদেশ প্রিমিয়ার লীগের স্পন্সর হলেন ফ্রান্সে বাংলাদেশি মালিকানাধীন দুই কোম্পানি শাহ্ ও মির্জা গ্রুপ।

- Advertisement -

বৃহস্পতিবার বিকালে প্যারিসের উপকণ্ঠ সেন্ট মাউরিসে ফ্রান্স জাতীয় ক্রিকেট বোর্ডের হল রুমে আয়োজিত সংবাদ সম্মেলন ও চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে এ তথ্য জানানো হয়।

- Advertisement -google news follower

এসময় চুক্তি স্বাক্ষর শেষে ফ্রান্স ক্রিকেট বোর্ডের সভাপতি প্রভু বালানের হাতে স্পন্সর চেক তুলে দেন শাহ্ গ্রুপের চেয়ারম্যান সাত্তার আলী সুমন ওরফে শাহ্ আলম ও মির্জা গ্রুপের চেয়ারম্যান মির্জা মাজহারুল।

এসময় ফ্রান্স ক্রিকেট বোর্ডের সভাপতি প্রভু বালান বলেন, বাংলাদেশি মালিকানাধীন কোম্পানি কর্তৃক জাতীয় ক্রিকেট বোর্ডের স্পন্সর হওয়া একটি ঐতিহাসিক ঘটনা। এ ঘটনায় আমরা খুবই আনন্দিত। এর ফলে ফ্রান্স ক্রিকেট অনেক দূর এগিয়ে যাবে। দুই দেশের সম্পর্ক আরও মজবুত হবে। সর্বোপরি জয় হবে বিশ্ব ক্রিকেটের।

- Advertisement -islamibank

তিনি আরও বলেন, ইতোমধ্যে ফ্রান্স জাতীয় দলে খেলছেন বাংলাদেশি বংশদ্ভূত ক্রিকেটার জুবায়ের। বোর্ডের সঙ্গে সম্পৃক্ত রয়েছে আরো অনেকে। যারা অদূর ভবিষ্যতে জাতীয় দলে খেলার সুযোগ পাবেন।

শাহ্ গ্রুপের চেয়ারম্যান সাত্তার আলী সুমন ওরফে শাহ্ আলম বলেন, ফ্রান্স ক্রিকেট বাংলাদেশি তরুণদের জন্য একটি বিরাট সম্ভাবনার জায়গা। যেখানে জাতীয় দলে জুবায়েরের মতো মেধাবী ক্রিকেটার খেলার সুযোগ পেয়েছেন। আরো অনেকেই আছেন সামনের সারিতে। যা দেখে একজন বাংলাদেশি হিসেবে গর্বে বুকটা ভরে ওঠে। তাদের প্রচেষ্টার সঙ্গে শামিল হতে পেরে নিজেকে ধন্য মনে করছি।

বাংলাদেশ কমিউনিটির নতুন প্রজন্মকে ক্রীড়ামুখী করে ফ্রান্সের মাটিতে বাংলাদেশের নাম উজ্জ্বল করাই আমার লক্ষ্য বলেও উল্লেখ করেন তিনি।

মির্জা গ্রুপের চেয়ারম্যান মির্জা মাজহারুল বলেন, বিশ্বের বুকে লাল সবুজের পতাকাকে তুলে ধরতেই আমরা ফ্রান্স ক্রিকেট বোর্ডের সঙ্গে যুক্ত হয়েছি। আমরা চাই- বাংলাদেশ কমিউনিটির তরুণ প্রজন্ম মূলধারার ক্রিকেটের সঙ্গে সম্পৃক্ত হোক। আর বাংলাদেশের প্রতিনিধিত্ব করুক।

এপ্রিল মাস থেকে শুরু হওয়া ফ্রান্স-বাংলাদেশ প্রিমিয়ার লীগে মোট ২৪টি দল অংশ নেবে। যার মধ্যে বাংলাদেশ কমিউনিটির রয়েছে ৪টি দল।

চুক্তি স্বাক্ষর শেষে সংবাদ সম্মেলনে আরো ছিলেন- ফ্রান্স জাতীয় ক্রিকেট দলের সদস্য জুবায়ের, বাংলাদেশ ক্রিকেট ক্লাব-ফ্রান্সের সভাপতি আজিজুল হক সুমন ও বেঙ্গল টাইগার ক্রিকেট ক্লাব- ফ্রান্সের সভাপতি আরিয়ান খান রাসেল।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM