নাছিম ইসলাম ওয়েলফেয়ার ফাউন্ডেশনের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ

দেশে চলছে কনকনে শীত, পাশাপাশি ঘন কুয়াশায় অসহায় দারিদ্র মানুষের কষ্টের সীমা থাকে না। চট্টগ্রাম সিটি কর্পোরেশন ২নং জালালাবাদ ওয়ার্ডের এসব হতদরিদ্র শীতার্ত মানুষের পাশে এসে দাঁড়িয়েছে নাছিম ইসলাম ওয়েলফেয়ার ফাউন্ডেশন।

- Advertisement -

সংগঠনটির চেয়ারম্যান ও ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব মোঃ সাহেদ ইকবাল বাবু’র সার্বিক তত্ত্বাবধানে অদ্য বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) চট্টগ্রাম লিডার্স স্কুল এন্ড কলেজে জালালাবাদ ওয়ার্ডের ৫০০জন দরিদ্র, শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়।

- Advertisement -google news follower

আলহাজ্ব মো. সাহেদ ইকবাল বাবুর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক সফল মেয়র ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ.জ.ম নাসির উদ্দিন, প্রধান বক্তা কর্নেল আবু নাসের মোঃ তোহা অধ্যক্ষ লিডার্স স্কুল এন্ড কলেজ চট্টগ্রাম।

প্রধান অতিথির বক্তব্যে সাবেক সফল মেয়র ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ.জ.ম নাসির উদ্দিন বলেন, “আমি দেখেছি নাছিম ইসলাম ওয়েলফেয়ার ফাউন্ডেশন দীর্ঘদিন ধরে মানুষের সেবায় কাজ করে যাচ্ছে। এই হাড়কাঁপানো শীতে যে বিপুল জনগোষ্ঠী বর্ণনাতীত দুঃখ-কষ্টে দিনাতিপাত করছে তাদের পাশে দাঁড়ানো আমাদের দায়িত্ব।

- Advertisement -islamibank

প্রধান বক্তা কর্নেল আবু নাসের মোঃ তোহা বলেন, লিডার্স স্কুল এন্ড কলেজ একটি ভালো মানুষ গড়ার কেন্দ্র হিসেবে কাজ করে যাচ্ছে। এ বিষয়ে রাসুলে করিম সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম ইরশাদ করেন, ‘যে ব্যক্তি কোনো মুমিনের পার্থিব একটি বিপদ দূর করবে, আল্লাহতায়ালা কিয়ামতের দিন তার সব বিপদ দূর করে দেবেন। আর যে ব্যক্তি কোনো অভাবী মানুষকে সচ্ছল করে দেবে, আল্লাহতায়ালা তাকে ইহকাল ও পরকালে সচ্ছল করে দেবেন।’

নাছিম ইসলাম ওয়েলফেয়ার ফাউন্ডেশন এর সত্ত্বাধিকারী ও চেয়ারম্যান কাউন্সিলর আলহাজ্ব মোঃ সাহেদ ইকবাল বাবু বলেন, শীতের তীব্রতা থেকে রক্ষা পাওয়ার জন্য আমরা রকমারি শীত বস্ত্র পরিধান করি। কিন্তু আমাদের পাশে বসবাসরত অনেক মানুষের শীতের তেমন কোন কাপড় নেই। উপায়ন্তর না দেখে শীতের তীব্রতাকে মেনে নিয়েই তারা হয়ত দিন কাটায়। কেউ কাঁপতে কাঁপতে ঘুমিয়ে পড়ে, আবার শুকনো খড়কুটো দিয়ে আগুন জ্বালিয়ে তাপ পোহায়। মানবিক উষ্ণতায় এসব মানুষের পাশে সাহায্যের হাত বাড়িয়ে দেবার এখনই সঠিক সময়। আসুন আমরা মানুষের কথা ভাবি এবং সাহায্যের হাত বাড়িয়ে দিই। পরিশেষে তিনি এই মহৎ উদ্যোগে সাহায্য সহযোগিতা প্রদানের জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং ভবিষ্যতেও এমন মহতি কাজে সকলকে পাশে পাওয়ার আশাবাদ ব্যক্ত করেন।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জনাব সফর আলী বিশিষ্ট শ্রমিক নেতা, আলহাজ্ব মোঃ ইয়াকুব সাধারণ সম্পাদক ওয়ার্ড আওয়ামিলীগ, মোঃ জামাল উদ্দিন সভাপতি ৩নং পাঁচলাইশ ওয়ার্ড আওয়ামিলীগ, আলহাজ্ব মোঃ পারভেজ হোসাইন চেয়ারম্যান ক্রাউন এপারেলস,হারুন জালালাবাদী যুগ্ম সাধারণ সম্পাদক ওয়ার্ড আওয়ামিলীগ, আব্দুল কুদ্দুস বাপ্পী যুগ্ম সাধারণ সম্পাদক ওয়ার্ড আওয়ামীলীগ, জাহাঙ্গীর ইকবাল তুলতুল ত্রান ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক ওয়ার্ড আওয়ামিলীগ, মোঃ সালাউদ্দিন সাংগঠনিক সম্পাদক স্বেচ্ছাসেবকলীগ চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগ, মাহবুব আলম ও মোঃ সাইফুল ইসলাম পরিচালক লিডার্স স্কুল এন্ড কলেজ ও বাহার উদ্দিন সাথির একাডেমি।

এছাড়া আরো উপস্থিত ছিলেন, আওয়ামীলীগ নেতা মোঃ নাজিম উদ্দিন, বখতেয়ার মিয়া, মোঃ হানিফ, আজিজুল হক মিয়া, নুর আলম কোম্পানি, ইকবাল হোসেন, মোঃ ইসমাইল, মোঃ আব্দুল করিম, মুজিবুর রহমান, জাগির সর্দার, মোঃ তারেকুল ইসলাম, মোঃ আলীসহ প্রমুখ।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM