শুক্রবার চবি প্রাণিবিদ্যা বিভাগের সুবর্ণজয়ন্তী

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) প্রাণিবিদ্যা বিভাগের সুবর্ণজয়ন্তী আগামী শুক্রবার অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে বিভাগটিতে দিনভর নানা জমকালো অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। উৎসবে স্মারক বক্তা থাকবেন ভারতের পশ্চিমবঙ্গের বর্ধমান বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক আশীষ কুমার পাণিগ্রাহী।

- Advertisement -

উৎসব উপলক্ষে আজ বুধবার চট্টগ্রাম প্রেস ক্লাবের এস রহমান হলে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান প্রাণিবিদ্যা বিভাগের সভাপতি ও সুবর্ণজয়ন্তী উদযাপন কার্যনিবাহী কমিটির আহ্বায়ক অধ্যাপক মনজুরুল কিবরীয়া।

- Advertisement -google news follower

তিনি বলেন, প্রাণিবিদ্যা বিভাগের ৫০ বছর পূর্তি উপলক্ষে দিনভর বর্ণাঢ্য আয়োজনে সুবর্ণজয়ন্তী উৎসব পালনের উদ্যোগ নেওয়া হয়েছে। এ জন্য সব প্রস্তুতিও সম্পন্ন করা হয়েছে। এটি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের একটি ঐতিহ্যবাহী ও সমৃদ্ধশালী বিভাগ। অধ্যাপক শফিক হায়দার চৌধুরীর হাত ধরে ১৯৭৩ সালের ১ জানুয়ারি এ বিভাগের পথচলা শুরু হয়। বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা কৃষি, মৎস্য ও বন্যপ্রাণী তথা পরিবেশ, মানবকল্যাণ ও মানবসম্পদ উন্নয়নে এবং জীববৈচিত্র্য সংরক্ষণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় জাতীয় ও আন্তর্জাতিক পরিমণ্ডলে বিভিন্ন পুরস্কারে ভূষিত হয়েছেন।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রাণিবিদ্যা বিভাগের সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটি চট্টগ্রাম চ্যাপ্টারের সদস্য সচিব সুনীল চন্দ্র পাল, চট্টগ্রাম কলেজের প্রাণিবিদ্যা বিভাগের বিভাগীয় প্রধান ইউনুস হাসান, চবি প্রাণিবিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক মুছাম্মাদ রাশেদা চৌধুরী ও ড. রাজীব আচার্য, সরকারি টিচার্স ট্রেনিং কলেজ চট্টগ্রামের অধ্যক্ষ অধ্যাপক নাসিরুদ্দিন মজুমদার, চট্টগ্রাম প্রেস ক্লাবের জ্যেষ্ঠ সহসভাপতি চৌধুরী ফরিদ এবং অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সদস্য আলী মনসুর।

- Advertisement -islamibank

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM