সুপার কাপের ফাইনালে রিয়াল মাদ্রিদ

স্প্যানিশ সুপার কাপের ফাইনালে ওঠে গেল রিয়াল মাদ্রিদ। বুধবার সৌদি আরবের রাজধানী রিয়াদের কিং ফাহাদ স্টেডিয়ামে ভ্যালেন্সিয়ার বিরুদ্ধে অনুষ্ঠিত সেমি ফাইনাল ম্যাচটি নির্ধারিত সময়ের খেলা ১-১ গোলে সমতায় থাকায় ম্যাচ গড়ায় পেনাল্টি শুটআউটে। যেখানে ৪-৩ গোলে জয় নিয়ে ফাইনালে পা রাখে রিয়াল মাদ্রিদ।

- Advertisement -

ম্যাচের দশম মিনিটে প্রথমবারের মতো সুযোগ তৈরি করে রিয়াল মাদ্রিদ। তবে সেই সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হোন রদ্রিগো। ১৪ তম মিনিটে আরো একটি গোলের সুযোগ তৈরি করে রিয়াল মাদ্রিদ। ৩ জন ভ্যালেন্সিয়া খেলোয়াড়কে ড্রিবল করে কাটিয়ে গেলেও বল জালে জড়াতে ব্যর্থ হোন রিয়াল মাদ্রিদ অধিনায়ক করিম বেঞ্জেমা।

- Advertisement -google news follower

এভাবে রিয়াল মাদ্রিদের একের পর এক আক্রমণে চাপের মুখে পড়ে ভ্যালেন্সিয়া। এর মাশুলও গুণতে হয় তাদের। ম্যাচের ৩৭ তম মিনিটে বেঞ্জেমাকে ডি বক্সে ফাউল করে বসেন ভ্যালেন্সিয়ার সেন্টারব্যাক ইরে কমের্ট। ফলে পেনাল্টি পায় রিয়াল মাদ্রিদ। পেনাল্টি কিক থেকে বল জালে জড়িয়ে রিয়াল মাদ্রিদকে ১-০ গোলে এগিয়ে দেন করিম বেনজেমা। প্রথমার্ধে আর কোনো গোল না হলে এগিয়ে থেকেই বিরতিতে যায় আনচেলত্তির শিষ্যরা।

বিরতির পর দ্বিতীয়ার্ধের শুরুর মিনিটেই গোল শোধ করে ভ্যালেন্সিয়া। রাইট মিডফিল্ডার টনি লাটোর বাড়িয়ে দেয়া বল জালে জড়িয়ে ভ্যালেন্সিয়াকে সমতা এনে দেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড স্যামুয়েল লিনো। গোল হজম করার পর লিড পুনরুদ্ধার করার জন্য একের পর এক আক্রমণ চালাতে থাকে রিয়াল মাদ্রিদ, আনচেলত্তি পরিবর্তন আনতে থাকেন একের পর এক খেলোয়াড়ের। তাতেও কোনো লাভ হয় না রিয়াল মাদ্রিদের, কাঙ্ক্ষিত গোল কোনোভাবেই ধরা দিচ্ছিল না তাদের।

- Advertisement -islamibank

ম্যাচের নির্ধারিত সময়ের একদম শেষ মিনিটে রিয়াল মাদ্রিদকে প্রায় জিতিয়েই দিয়েছিলেন বেনজেমা, তবে তার নেয়া হেডার দুর্দান্তভাবে ঠেকিয়ে দেন ভ্যালেন্সিয়ার গোলরক্ষক মামারদাশভিলি। ফলে নির্ধারিত সময়ের খেলা শেষ হয় ১-১ এ।

অতিরিক্ত সময়ের প্রথমার্ধে দুবার গোল করার সুযোগ তৈরি করে রিয়াল মাদ্রিদ, তবে দুটি শটই ঠেকিয়ে দেন ভ্যালেন্সিয়ার গোলরক্ষক। অবশ্য অতিরিক্ত সময়ের দ্বিতীয়ার্ধে জয়সূচক গোলের সুবর্ণ সুযোগ আসে ভ্যালেন্সিয়ার সামনে। তবে ১১১ তম মিনিটে ভ্যালেন্সিয়ার পেরেজের নেয়া সেই শট রুখে দেন থিবু কর্তুয়া। ফলে অতিরিক্ত সময়ও শেষ হয় ১-১ ড্রয়েই। খেলা গড়ায় পেনাল্টি শুটআউটে।

রিয়াল মাদ্রিদ তাদের চারটি পেনাল্টি কিকের সবগুলোই জালে জড়ায়। অপরদিকে ভ্যালেন্সিয়া ৫টি পেনাল্টি কিকের ২টি মিস করে। ফলে পেনাল্টি শুটআউটে ৪-৩ ব্যবধানের জয়ে স্প্যানিশ সুপার কাপের ফাইনাল নিশ্চিত করে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। ফাইনালে তাদের প্রতিপক্ষ হবে বার্সেলোনা অথবা রিয়াল বেতিসের যেকোনো এক দল।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM