৯ দাবিতে চট্টগ্রামে স্টেশন মাস্টারদের স্মারকলিপি

৯ দাবিতে চট্টগ্রাম বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক (ডিআরএম) আবিদুর রহমানকে স্মারকলিপি দিয়েছে রেলওয়ে স্টেশন মাস্টার ও কর্মচারী ইউনিয়ন।

- Advertisement -

আজ বুধবার পাহাড়তলী ডিআরএম কার্যালয়ে প্রতিবাদ মিছিল শেষে এই স্মারকলিপি দেওয়া হয়।

- Advertisement -google news follower

রেলওয়ে স্টেশন মাস্টার ও কর্মচারী ইউনিয়ন চট্টগ্রাম বিভাগের সভাপতি ইকবাল হোসেন বলেন, ‘আমাদের দাবিগুলো দীর্ঘদিনের। প্রাথমিকভাবে আমরা স্মারকলিপি দিয়ে আন্দোলন শুরু করেছি। ডিআরএম এই দাবি সম্বলিত স্মারকলিপি রেলওয়ের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পাঠাবেন বলে জানিয়েছেন। দ্রুত এসব দাবি বাস্তবায়ন না হলে আমরা আন্দোলনের কর্মসূচি ঘোষণা করবো।’

দাবিগুলো হলো, স্টেশন মাস্টারদের বেতন বৈষম্য নিরসনে সর্বোচ্চ আদালতের রায় দ্রুত কার্যকর, রেলওয়ে নিয়োগবিধি ২০২০ সংশোধন, মাস্টারসহ অন্যান্য কর্মচারীদের পদোন্নতি, অস্থায়ী গেটম্যান ও পয়েন্টসম্যানদের চাকরি স্থায়ীকরণ, অবসরপ্রাপ্ত স্টাফদের পেনশনের ফাইল নিয়ে দালালি বন্ধ, পয়েন্টসম্যানদের জুতা সরবরাহ, ট্রাফিক বিভাগের স্টাফদের ইউনিফর্ম প্রদান, নিরাপদ ট্রেন চলাচলে স্টেশন এলাকা থেকে অবৈধ দখলদার উচ্ছেদ ও চট্টগ্রামের বিভাগীয় পরিবহন কর্মকর্তার (ডিটিও) বিরুদ্ধে অপপ্রচারকারীদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ।

- Advertisement -islamibank

জেএন/এফও/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM