যুক্তরাষ্ট্রকে হারিয়ে কোয়ার্টারে নেদারল্যান্ডস

চলতি বিশ্বকাপে এমনিতেই চমকের শেষ নেই। একে একে সব ফেভারিট পেয়েছে হারের বিস্বাদ। নেদারল্যান্ডস এমনিতে বিশ্বকাপের ফেভারিট নয়, তবে যুক্তরাষ্ট্রের বিপক্ষে তারাই ছিল ফেভারিট। তবে দুই গোলে পিছিয়ে পড়া যুক্তরাষ্ট্র ম্যাচের ৭৬ মিনিটে গোলটা যখন করল, তখন খানিকটা নড়েচড়ে না বসে উপায় ছিল না। এবারের বিশ্বকাপ যে আন্ডারডগদের জয়জয়কার দেখেছে বেশুমার! তবে ডাচরা তেমনটা হতে দেয়নি আজ। শেষমেশ ৩-১ গোলের জয় নিয়েই নিশ্চিত করে ফেলেছে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল।

- Advertisement -

সেনেগাল, ইকুয়েডর আর কাতারের গ্রুপ থেকে সেরা হয়ে দ্বিতীয় রাউন্ডে আসাটা নেদারল্যান্ডসের একপ্রকার অনুমিতই ছিল। কোচ লুই ফন হালের দলের প্রথম বড় প্রতিপক্ষটা তাই ছিল যুক্তরাষ্ট্রই। যদিও তাদের সাম্প্রতিক পারফর্ম্যান্সটা মোটেও কথা বলছিল না পক্ষে। বিশ্বকাপের আগে শেষ উইন্ডোতে জাপান আর সৌদি আরবের বিপক্ষে খেলে দলটি ছিল জয়শূন্য, এরপরও; চলতি বিশ্বকাপের গ্রুপ পর্বে হাতে গোণা কয়েকটি অপরাজিত দলের একটি যে ছিল যুক্তরাষ্ট্র!

- Advertisement -google news follower

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM