কারাগারে বসে এইচএসসি পরীক্ষা দিচ্ছে আসামি

জয়পুরহাট মহীপুর হাজী মহসীন সরকারি কলেজের মানবিক বিভাগের শিক্ষার্থী আরাফাত রহমান চলমান এইচএসসি পরীক্ষায় অংশ নিয়েছেন জেলা কারাগারে বসে।

- Advertisement -

আজ রবিবার (৬ নভেম্বর) বেলা ১১টার দিকে কারাগারের ডেপুটি জেলার হানিফ আহমেদ গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন।

- Advertisement -google news follower

তিনি বলেন, জেলার পাঁচবিবি উপজেলার বাসিন্দা আরাফাত চলতি বছরের জুলাই মাসের ২৭ তারিখ থেকে নারী ও শিশু নির্যাতন মামলায় কারাগারে রয়েছেন।

ডেপুটি জেলার হানিফ আহমেদ বলেন, ‘আদালতের নির্দেশে আরাফাত কারাগারে বসে এইচএসসি পরীক্ষা দিচ্ছেন। কারাগারে বসে যাতে পড়াশুনা করতে পারে সেই জন্য কয়েকদিন আগে তাকে পাঠ্য বই দেওয়া হয়েছে।

- Advertisement -islamibank

তিনি আরও বলেন, ‘নির্ধারিত কেন্দ্র থেকে কক্ষ পরিদর্শকসহ প্রশ্ন ও উত্তরপত্র সরবরাহ করা হয়েছে। পরীক্ষাকালীন কারাগারের পক্ষ থেকে সার্বিক নিরাপত্তা ও সহযোগিতা প্রদান করা হয়।’

জয়পুরহাট জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট (শিক্ষা শাখা) শাইখা সুলতানা বলেন, ‘জেলায় এবার ৮ হাজার ৯শ এইচএসসি পরীক্ষার্থী রয়েছে। তাদের মধ্যে এক পরীক্ষার্থী কারাগারে বসে পরীক্ষা দিচ্ছেন।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM