লঙ্কানদের কাছে হেরে বিশ্বকাপ থেকে আফগানদের বিদায়

একে একে চলে গেছে চারটি ম্যাচ, কোনো ম্যাচেই আসেনি জয়। দুটি ম্যাচ ভেসে গেছে বৃষ্টিতে, দুটিতে জুটেছে পরাজয়। এরই সাথে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে বিদায়ঘণ্টা বাজল আফগানিস্তানের। আফগানদের ৬ উইকেটে হারিয়ে শ্রীলঙ্কা এখনও টিকে আছে সেমিফাইনালের দৌড়ে।

- Advertisement -

ব্রিসবেনে টস জিতে প্রথে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৪৪ রান জড়ো করে আফগানিস্তান। দলের পক্ষে রহমানউল্লাহ গুরবাজ ২৮, উসমান ঘানি ২৭ ও ইবরাহিম জাদরান ২২ রান করেন।

- Advertisement -google news follower

এছাড়া অন্যান্যদের মধ্যে নাজিবউল্লাহ জাদরান ১৮, অধিনায়ক মোহাম্মদ নবী ১৩ এবং হজরতউল্লাহ জাজাইয়ের চোটে স্কোয়াড ও একাদশে জায়গা পাওয়া গুলবাদিন নাইব করেন ১২ রান। লঙ্কানদের পক্ষে ওয়ানিন্দু হাসারাঙ্গা মাত্র ১৩ রানের খরচায় ৩ উইকেট শিকার করেন। জোড়া উইকেট পান লাহিরু কুমারা।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে দলীয় ১২ রানে পাথুম নিসাঙ্কাকে হারিয়ে ফেলে শ্রীলঙ্কা। এরপর কুশল মেন্ডিস সাবধানী ব্যাটিং চালিয়ে যান, অন্য প্রান্তে হাল ধরেন ধনঞ্জয়া ডি সিলভা। ২৭ বলে ২৫ রান করে কুশল বিদায় নিলেও ধনঞ্জয়া সেই হাল আর ছাড়েননি।

- Advertisement -islamibank

১৯ রান করে চারিথ আসালঙ্কা ও ১৮ রান করে ভানুকা রাজাপক্ষে বিদায় নিলেও ৪২ বলে ৬৬ রানের ঝলমলে এক ইনিংস খেলে ৯ বল ও ৬ উইকেট হাতে রেখে শ্রীলঙ্কাকে জয়ের বন্দরে ভেড়ান ধনঞ্জয়া। দুর্দান্ত বোলিংয়ে ম্যাচসেরা হয়েছেন হাসারাঙ্গা।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM