পাকিস্তানকে ১৭৪ রানের টার্গেট দিয়েছে বাংলাদেশ

নিয়মরক্ষার ম্যাচ বলে এই ম্যাচে বাংলাদেশের হারানোর কিছু নেই। পুরো সিরিজটিই ছিল বাংলাদেশের জন্য পরীক্ষা-নিরীক্ষার। এমন ম্যাচে সাকিব-লিটনের ব্যাটে লড়াকু পুঁজি পেয়েছে বাংলাদেশ। আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ১৭৩ রান। ফলে জিততে হলে পাকিস্তানকে তুলতে হবে ১৭৪ রান। ত্রিদেশীয় সিরিজে প্রথম জয় পেতে এই রানেই পাকিস্তানকে আটকাতে হবে বাংলাদেশের।

- Advertisement -

টস জিতে ব্যাট করতে এসে ইনিংসের শুরু থেকেই নড়বড়ে ছিলেন শান্ত। প্রথম রানের জন্য খেলেছেন ৯ বল। বেশিক্ষণ টিকতেও পারেননি তিনি। ষষ্ঠ ওভারে ওয়াসিমের বলে উইকেটকিপার রিজওয়ানকে ক্যাচ দেন নাজমুল। ১৫ বলে ১২ রানে ফিরলেন এই ওপেনার। এর আগে দলকে হতাশ করে ৪ রান করে ফেরেন আরেক ওপেনার সৌম্য সরকার।

- Advertisement -google news follower

তৃতীয় উইকেট জুটিতে দলনেতা সাকিবকে নিয়ে দুর্দান্ত ব্যাট করেন ওপেনার লিটন। এ সময় দুজন মিলে মাত্র ৫৫ বলে গড়েন ৮৮ রানের জুটি। তাতেই বড় সংগ্রহের ভিত পেয়ে যায় দল। ব্যক্তিগত অর্ধশতক পূরণের পর ৬৯ রানে আউট হয়েছেন লিটন। মাত্র ৪২ বলে খেলা তার এই ইনিংসটি ছয়টি চার ও দুটি ছয়ে সাজানো।

লিটনের দেখানো পথে হাঁটেন অলরাউন্ডার সাকিব আল হাসান। আগের ম্যাচ নিউজিল্যান্ডের বিপক্ষে করেছিলেন ৭০ রান। আজ পাকিস্তানের বিপক্ষেও তুললেন টানা আরেকটি ফিফটি। আন্তর্জাতিক টি২০তে সাকিবের ক্যারিয়ারে এটি ১২তম ফিফটি। শেষ দিকে দ্রুত রান তোলার চেষ্টায় সাকিব ফিরলেন ৬৮ রান করে। ৩ ছক্কা ও ৭ চারে সাজানো ছিল সাকিবের এই ইনিংস।

- Advertisement -islamibank

এছাড়া ১ রানে ইয়াসির আরি রাব্বি, ১১ রানে আফিফ হোসেন আউট হন। আর ২ রানে সোহান ও ১ রানে সাইফউদ্দিন অপরাজিত থাকেন। এতে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৭৩ রান তোলে বাংলাদেশ।

পাকিস্তানের পক্ষে সর্বোচ্চ দুটি করে উইকেট নেন নাসিম শাহ ও মোহাম্মদ ওয়াসিম। আর একটি উইকেটের দেখা পেয়েছেন মোহাম্মদ নেওয়াজ।

বাংলাদেশ দলে তাসকিন আহমেদ ও হাসান মাহমুদ ফিরেছেন। পেসার এবাদত হোসেন ও অলরাউন্ডার মোসাদ্দেক হোসেনের জায়গায় দলে ফেরানো হয়েছে তাদের।

পাকিস্তান দলে একটি পরিবর্তন আনা হয়েছে। পেসার শাহনওয়াজ দাহানির জায়গায় ফিরেছেন আরেক পেসার মোহাম্মদ হাসনাইন।

বাংলাদেশ একাদশ: নাজমুল হোসেন শান্ত, লিটন দাস, সৌম্য সরকার, সাকিব আল হাসান (অধিনায়ক), আফিফ হোসেন, নুরুল হাসান সোহান (উইকেটকিপার), ইয়াসির আলী, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম।

পাকিস্তান একাদশ: বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (উইকেটকিপার), শান মাসুদ, ইফতিখার আহমেদ, শাদাব খান, হায়দার আলী, আসিফ আলী, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ ওয়াসিম, নাসিম শাহ, মোহাম্মদ হাসনাইন।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM