মন্ত্রীর বান্ধবির আরও এক ফ্ল্যাটে মিলল ২০ কোটি রুপি

দুর্নীতির অভিযোগে গ্রেপ্তার ভারতের পশ্চিমবঙ্গের শিল্প ও বাণিজ্যমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ সহযোগী অর্পিতা মুখার্জির আরও একটি ফ্ল্যাট থেকে ২০ কোটি রুপি নগদ অর্থসহ প্রচুর সোনার বার উদ্ধার করা হয়েছে। কলকাতার বেলঘরিয়ার রথতলায় অর্পিতার সেই ফ্ল্যাট থেকে উদ্ধার হয়েছে প্রচুর সোনার বার ও রুপার কয়েন।

- Advertisement -

ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার জানায়, প্রথম রাউন্ডে ১৫ কোটি রুপি গোনা সম্ভব হয়। পরে আরও ৫ কোটি টাকা গোনা হয়। ফ্ল্যাটে পাওয়া গেছে প্রচুর সোনার বার। যার বাজারমূল্য অন্তত দু’কোটি রুপি হতে পারে বলে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে। উদ্ধার হয়েছে রৌপ্যমুদ্রাও। বেশ কিছু দলিলও পাওয়া গেছে বলে ইডি সূত্রে খবর।

- Advertisement -google news follower

বুধবার সন্ধ্যায় জানা যায়, ‘পার্থের ঘনিষ্ঠ’ অর্পিতার ফ্ল্যাটে মিলেছে আরও টাকার হদিস। সেই টাকা গোনার জন্য স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে আসেন ব্যাংককর্মীরা টাকা গণনার চারটি অত্যাধুনিক যন্ত্র নিয়ে আসেন।

এর আগে গত শুক্রবার টালিগঞ্জের একটি অভিজাত বাসভবনের অর্পিতার ফ্ল্যাট থেকে নগদ ২১ কোটি টাকা ও গয়না, বিদেশি মুদ্রা উদ্ধার করে ইডি।

- Advertisement -islamibank

বুধবার, দুপুর ১২টার দিকে বেলঘরিয়ার ক্লাব টাউন আবাসনের ন’তলার ফ্ল্যাটের সামনে পৌঁছে যান ইডি কর্মকর্তারা। কিন্তু ফ্ল্যাটটি তালাবন্ধ অবস্থায় ছিল। চাবির খোঁজ না মেলায় ডাকা হয় এক চাবিওয়ালাকে। কিন্তু ঘণ্টাখানেক চেষ্টা করার পরও তালা ভাঙতে পারেননি তিনি। অতঃপর, ফ্ল্যাটের তালা ভেঙে ফেলেন তদন্তকারীরা। অর্পিতার বন্ধ ফ্ল্যাটে চলে তল্লাশি। বিকেল নাগাদ খবর পাওয়া যায়, ওই ফ্ল্যাটে বিপুল অর্থের হদিস পাওয়া গেছে। ব্যাংককর্মীদের একটি দল নোট গণনার যন্ত্র নিয়ে উপস্থিত হন সেখানে।

জেএন/কেকে

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM