ভারতের সিকিমে তুষারধসে ৭ পর্যটক নিহত

ভারতের সিকিমের নাথু লা এলাকায় ভয়াবহ তুষারধসের ঘটনায় এখন পর্যন্ত কমপক্ষে ৭ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে। সেখানে বহু পর্যটক আটকা পড়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে। চলছে উদ্ধারকাজ।

- Advertisement -

তবে নিহতদের সঠিক সংখ্যা সিকিম সরকার বা সেনার পক্ষ থেকে এখনো জানানো হয়নি। এদিকে উদ্ধারকাজে হাত লাগিয়েছে সেনাবাহিনীও। পাশাপাশি দুই দিকের রাস্তাও বন্ধ রয়েছে।

- Advertisement -google news follower

বর্তমানে সিকিম পুলিশ, ট্রাভেল এজেন্ট অ্যাসোসিয়েশন অব সিকিম, পর্যটন বিভাগের লোক ও গাড়িচালকরা উদ্ধার কার্যক্রম পরিচালনা করছে।

এদিকে কর্মকর্তাদের বরাত দিয়ে সংবাদমাধ্যম পিটিআই জানিয়েছে, বর্ডার রোড অর্গানাইজেশন দ্রুত উদ্ধার শুরু করেছে। সেখান থেকে এখন পর্যন্ত ২২ জনকে উদ্ধার করা হয়েছে বলেও জানানো হয়।

- Advertisement -islamibank

পর্যটকদের জন্য ছাঙ্গু লেক খুবই জনপ্রিয়। সেখানে যাওয়ার পথে ধস নামায় বহু পর্যটক আটকা পড়েছেন বলে আশঙ্কা। নাথু লাকে কেন্দ্র করে অনেকগুলো পর্যটনস্থলে যাওয়া যায়।

পর্যটনকেন্দ্র তো বটেই, নাথু লা আন্তর্জাতিকভাবেও গুরুত্বপূর্ণ। নাথু লা দিয়ে চিন ও ভারতের মধ্যে ব্যবসা-বাণিজ্য চলে। প্রাচীন সিল্ক রুটের অন্তর্গত ছিল এই অঞ্চল। ২০০৬ সাল থেকে নাথু লা ধরে ভারত এবং চীনের মধ্যে ব্যবসা-বাণিজ্য হয়ে আসছে। খবর এনডিটিভি

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM