সিকিমে সড়ক দুর্ঘটনায় ১৬ সেনা সদস্য নিহত

উত্তর-পূর্ব ভারতের সিকিমে এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় ১৬ জন সেনা সদস্য নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন ৪ সেনা সদস্য।

- Advertisement -

শুক্রবার ভারত-চীন সীমান্তের কাছে উত্তর সিকিমের জেমাতে সেনাবাহিনীর সদস্যদের বহনকারী একটি আর্মি ট্রাক দুর্ঘটনার মুখে পড়ে, তাতেই ভারতীয় সেনাবাহিনীর ১৬ জন সদস্য প্রাণ হারিয়েছেন।

- Advertisement -google news follower

সেনাবাহিনীর তরফে এক বিবৃতি দিয়ে জানানো হয়েছে, দুর্ভাগ্যজনক গাড়িটি মোট তিনটি গাড়ির একটি কনভয়ের অংশ ছিল। এদিন সকাল ৮টা নাগাদ সিকিমের জেমা-৩ নামক জায়গায় ওই দুর্ঘটনা ঘটে।

দুর্ঘটনাগ্রস্ত ট্রাকটি সিকিমের চাটেন থেকে থাঙ্গুর দিকে যাচ্ছিল। জেমা যাওয়ার পথে একটি তীক্ষ্ণ বাঁক নিতে গিয়েই ট্রাকটি কয়েকশত ফুট নিচে গভীর খাদে পড়ে যায়।

- Advertisement -islamibank

দুর্ঘটনার পরই সেনাবাহিনীর তরফে উদ্ধার অভিযান শুরু হয়। দুর্ঘটনাস্থল থেকে চারজন আহত সেনাকে বিমানে করে উত্তরবঙ্গের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। যদিও দুর্ভাগ্যবশত, তিনজন জুনিয়র কমিশনড অফিসার ও আরও ১৩ জন সেনা সদস্য মারা গেছেন।

নিহত সেনাসদস্যদের লাশ পোস্টমর্টেমের জন্য গ্যাংটকের সরকারি এসটিএনএম হাসপাতালে নিয়ে আসা হয়েছে। নিহত সেনা সদস্যদের পরিচয় ও সেনাবাহিনীর কোন রেজিমেন্টের তা এখনো জানা যায়নি।

ভারতীয় সেনাবাহিনীর তরফে নিহত সেনা সদস্যদের পরিবারের প্রতি শোক জ্ঞাপন করা হয়েছে।

সেনা সদস্যদের মৃত্যুর ঘটনাকে ‌‘গভীর বেদনাদায়ক’ বলে টুইট করেছেন দেশটির প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং।

তিনি বলেন,‘দেশের প্রতি এই সেনা সদস্যদের সেবা ও অঙ্গীকারের জন্য গোটা জাতি কৃতজ্ঞ। শোকসন্তপ্ত পরিবারের প্রতি আমার সমবেদনা। আহতদের দ্রুত আরোগ্য কামনা করি।

জেএন/এফও/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM