মিরসরাইয়ে ভ্রাম্যমান আদালতের অভিযান: জরিমানা গুণলো ২ প্রতিষ্ঠান

মিরসরাইয়ে খালের পানিতে পোল্ট্রি ফার্মের বর্জ্য ফেলায় এবং অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি উৎপাদন করায় প্রতিষ্ঠান দু’টিকে ২ লাখ ৩০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

- Advertisement -

বুধবার (১ মার্চ) বিকেলে মিরসরাই উপজেলার ৭ নং কাটাছড়া ইউনিয়নের ০১ নং ওয়ার্ড এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মিজানুর রহমান।

- Advertisement -google news follower

স্থানীয়দের অভিযোগের প্রেক্ষিতে দূষিত পোল্ট্রি বর্জ্য এবং দূষিত পানি খালে ফেলে পরিবেশ দূষণের দায়ে মামনি পোল্ট্রি ফার্মসকে ২ লাখ টাকা জরিমানা করা হয়।

এছাড়া একই এলাকায় নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি উৎপাদনের দায়ে এসবি সুইটস নামের একটি মিষ্টির কারখানাকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

- Advertisement -islamibank

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মিজানুর রহমান জানান, পরিবেশ দূষণের দায়ে মামনি পোল্ট্রি ফার্ম কে ২ লাখ টাকা এবং একটি মিষ্টি তৈরির কারখানাকে ৩০ হাজার) টাকা জরিমানা করা হয়েছে।

পোল্ট্রি ফার্ম কর্তৃপক্ষকে পোল্ট্রি বর্জ্য যাতে খালের পানিতে না ফেলে সে ব্যাপারে সতর্ক করা হয়। এছাড়া প্রতিষ্ঠানটিকে দূষিত পানির লাইন বন্ধ করা ও নিজস্ব বর্জ্য ব্যবস্থাপনা গড়ে তোলার জন্য ১ মাসের সময় বেধে দেয়া হয়েছে।

মোবাইল কোর্ট পরিচালনায় জোরারগঞ্জ থানা পুলিশ এবং আনসার বাহিনী সহায়তা করে। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

জেএন/জাবেদ/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM