ড্রাইভিং লাইসেন্স পৌছে যাবে ঘরে,খরচ ৬০ টাকা

কমে আসবে গ্রাহক ভোগান্তি, দুর হবে দালালদের দৌরাত্ম্য। সেই লক্ষ্যে নতুন এক উদ্দ্যেগ নিয়েছে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ)।

- Advertisement -

স্মার্ট বাংলাদেশ গড়তে এবং ড্রাইভিং লাইসেন্স নিয়ে জনমনে ভোগান্তি কমাতে এখন থেকে মানুষের ঘরে পৌঁছে দেওয়া হবে লাইসেন্স। এতে অতিরিক্ত ৬০ টাকা খরচ পড়বে।

- Advertisement -google news follower

জানা যায়, লাইসেন্স প্রক্রিয়া সম্পন্ন হলে মোবাইল ফোনে এসএমএসের মাধ্যমে গ্রাহককে জানিয়ে দেওয়া হবে। এরপর তার ঠিকানায় ডাক বিভাগের মাধ্যমে গুরুত্বপূর্ণ কার্ডটি পৌঁছে দেবে বিআরটিএ।

ডাক বিভাগের সেবা, মোবাইলে এসএমএস দেওয়ার খরচ মিলিয়ে ৬০ টাকা ফি নির্ধারণ করা হয়েছে। ড্রাইভিং লাইসেন্স আবেদনের সময় অন্যান্য সেবামূল্যের সঙ্গে এ ফি কেটে রাখা হবে।

- Advertisement -islamibank

আগামী ১৭ জানুয়ারি থেকে এ সেবা প্রদান শুরু করবে বিআরটিএ। কার্ড পেতে গ্রাহককে খরচ করতে হবে মাত্র ৬০ টাকা।

রবিবার (১৫ জানুয়ারি) রাজধানীর বিআরটিএ ভবনে সংশ্লিষ্ট বিষয়ে সমঝোতা সই করেন সংস্থার চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার ও ডাক বিভাগের পরিচালক হারুনুর রশিদ।

এ ব্যাপারে পরে গণমাধ্যমের সঙ্গে কথা বলেন নুর মোহাম্মদ মজুমদার। তিনি বলেন, স্মার্ট বাংলাদেশ গড়তে এ পদক্ষেপ নেওয়া হয়েছে। এ ছাড়া দালালদের দৌরাত্ম্য দূর করতে গ্রাহকের ঘরে লাইসেন্স পৌঁছে দেওয়ার কার্যক্রম শুরু করা হচ্ছে।

তিনি আরও বলেন, কোনো কারণে নির্দিষ্ট সময়ের মধ্যে না লাইসেন্স ঘরে না পৌঁছলে বিআরটিএ’র ওয়েবসাইট থেকে কপি সংগ্রহ করা যাবে। সেটায় বারকোড থাকবে। ফলে আইন প্রয়োগকারী সংস্থাও এর সত্যতা চিহ্নিত করতে পারবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সড়ক ও সেতু সচিব এবিএম আমিন উল্লাহ নুরী, বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেল হক চৌধুরী।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM