রিয়ালকে হারিয়ে স্প্যানিশ সুপার কাপ জিতলো বার্সেলোনা

রক্ষণ ও মাঝমাঠে বিক্ষিপ্ত প্রতিপক্ষের ওপর আধিপত্য বিস্তার করে রিয়াল মাদ্রিদকে ৩-১ গোলে হারিয়ে স্প্যানিশ সুপার কাপের শিরোপা ঘরে তুলল জাভি হার্নান্দেজের দল বার্সেলোনা

- Advertisement -

গুরুত্বপূর্ণ ফাইনালে একটি গোল এবং দুইটি অ্যাসিস্ট করে সুদীর্ঘ ৫ বছর পর স্প্যানিশ সুপার কাপের শিরোপা জয়ে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন ১৮ বছর বয়সী স্প্যানিশ তারকা গাভি।

- Advertisement -google news follower

বার্সেলোনার পক্ষে প্রথমার্ধ্বে গোল করেন পাবলো গাভি এবং রবার্ট লেভানডস্কি। দ্বিতীয় আর্ধ্বে আরও একটি গোল করেন পেদ্রি। রিয়ালের পক্ষে একমাত্র গোলটি করেন করিম বেনজামা।

সৌদি আরবের রিয়াদে কিং ফাহাদ আন্তর্জাতিক স্টেডিয়ামে এল ক্লাসিকোতে আক্রমণের শুরুটা করে রিয়াল মাদ্রিদ। তবে নিজেদের গুছিয়ে নিতেই বল দখলে নিয়ে ম্যাচ নিয়ন্ত্রণ শুরু করে বার্সেলোনা।

- Advertisement -islamibank

১২তম মিনিটে লেভানডস্কির হেড অল্পের জন্য গোলবারের ওপর দিয়ে চলে যায়। পরের মিনিটে আবারও এগিয়ে যাওয়ার সুযোগ পায় বার্সা।

তবে ডি বক্সের বাইরে থেকে লেভানডস্কির নেওয়া জোরাল শট বিশ্বস্ত হাতে ঠেকিয়ে দেন রিয়াল গোলরক্ষক থিবো কোর্তোয়া। সেই বল পোস্টে লেগে ফাঁকায় দাঁড়িয়ে থাকা আলেহান্দ্রো বালদের পায়ে গেলেও, তার লক্ষ্যভ্রষ্ট শট আফসোসে পোড়ায় দলকে।

রিয়ালও সুযোগ পেয়েছিল এগিয়ে যাওয়ার। তবে ১৮তম মিনিটে বাঁ প্রান্ত থেকে ফারলাঁ মেন্ডির ক্রস থেকে করিম বেনজেমা মাথা ছোঁয়ালেও বল চলে যায় পোস্টের বাইরে দিয়ে। আক্রমণ-পাল্টা আক্রমণে চলতে থাকা ম্যাচে বার্সা লিড নেয় ৩৩ মিনিটে।

ডি বক্সের বাইরে বল পেয়ে লেভানডস্কি বাড়ান ভেতরে ছুটতে থাকা গাভির দিকে। এই তরুণ তুর্কি বল পেয়েই পরাস্ত করেন কোর্তোয়াকে। তার দারুণ ফিনিশিংয়ে ১-০ গোলে এগিয়ে যায় বার্সা।

চিরপ্রতিদ্বন্দ্বীদের ভুলে দ্বিতীয় গোলটি পায় বার্সেলোনা। ৪৫তম মিনিটে রিয়ালের ব্যাকলাইন থেকে ফ্রেঙ্কি ডি ইয়ং দারুণভাবে বল বাড়ান গাভির দিকে।

রিয়ালের রক্ষণ ফাঁকা পেয়ে তিনি ঢুকে যান ডি বক্সে। পরে তার পাস থেকে সহজ এক টোকায় বার্সাকে ২-০ গোলে এগিয়ে নেন লেভানডস্কি। এল ক্লাসিকোতে এটাই এই পোলিশ তারকার প্রথম গোল। এর পর ৬৯ মিনিটে দলকে আরও এগিয়ে নেন পেদ্রি।

রিয়ালের পক্ষে অতিরিক্ত সময়ে একমাত্র শান্তসূচক গোলটি করেন করিম বেনজেমা।

খেলোয়াড় হিসেবে কাতালান দলটিকে অনেক সাফল্য উপহার দেওয়া সাবেক তারকা জাভি এবার পেলেন দলটির কোচ হিসেবে প্রথম ট্রফির স্বাদ।

স্প্যানিশ সুপার কাপের রেকর্ড চ্যাম্পিয়ন বার্সেলোনার এটি ১৪তম শিরোপা। তবে চার দলের নতুন আঙ্গিকে শুরু হওয়া প্রতিযোগিতাটি প্রথম জিতলো তারা।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM