মালয়েশিয়ায় ১৫ বাংলাদেশিসহ আটক ৫০১

মালয়েশিয়ায় স্থানীয় নাগরিকদের অভিযোগের ভিত্তিতে অবৈধ অভিবাসীদের গ্রেফতারে অভিযান অব্যাহত রেখেছে দেশটির অভিবাসন বিভাগ।

- Advertisement -

এরই ধারাবাহিকতায় শুক্রবার রাতে সেলাঙ্গর রাজ্যের শাহ আলম সেকশন ২২ এর একটি শিপিং কোম্পানির গুদামে অভিযান চালিয়ে ১৫ বাংলাদেশিসহ ৫০১ জন অভিবাসীকে আটক করেছে দেশটির ইমিগ্রেশন বিভাগ।

- Advertisement -google news follower

তাদের মধ্যে ৩১৮ জন ভারতের, ১৬ জন নেপালের, ১৫ জন বাংলাদেশের, ৬২ জন ইন্দোনেশিয়ার, ৭৯ জন শ্রীলঙ্কার ও ১১ জন মিয়ানমারের নাগরিক। আটকৃতদের বয়স ১৫ থেকে ৫২ বছরের মধ্যে।

জানা গেছে, স্থানীয় সময় শুক্রবার (১৪ অক্টোবর) মধ্যরাতে সেলাংগর ইমিগ্রেশন বিভাগের ৭৮ জনের একটি টিম এই অভিযান চালায়। অভিযানে বাংলাদেশিসহ অবৈধ ৫০১ জনকে আটক করা হয়।

- Advertisement -islamibank

মালয় সংবাদমাধ্যম সিনার হারিয়ান জানায়, আইন প্রয়োগকারী সংস্থার উপস্থিতি টের পেয়ে অভিযানের সময় কেউ কেউ বস্তার স্তূপের আড়ালে, টয়লেটে ও ওই ভবনের ছাদে লুকানোর চেষ্টা করে।

আটকৃতদের অনেকের পাসপোর্টের মেয়াদ শেষ হয়ে গেছে। অনেকের কাছে বৈধ কোনো ভ্রমণ নথিও ছিল না। তাদের বেশিরভাগই নির্মাণ প্রতিষ্ঠানে পরিচ্ছন্নতা ও নির্মাণ শ্রমিক হিসেবে কাজ করছিলেন।

সেলাঙ্গর ইমিগ্রেশনের উপ-পরিচালক (নিয়ন্ত্রণ) টারমিজি তালিব আলী হোসেন বলেন, এর আগে কখনো এই গুদামে অভিযান চালানো হয়নি। এই অভিযানে ১১৩ জন স্থানীয় নাগরিকসহ মোট ৬১৪ জনের কাগজপত্র পরীক্ষা করা হয়েছে।

এদের মধ্যে যাদের কোনো বৈধ কাগজপত্র নেই, তাদের অভিবাসন আইন ১৯৫৯/৬৩ এবং ইমিগ্রেশন রেগুলেশন ১৯৬৩ অনুযায়ী আটক করা হয়েছে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM