বঙ্গোপসাগরে মাছ ধরার ২৬ ট্রলারে ডাকাতি

পটুয়াখালীর সোনার চরের পূর্ব-দক্ষিণে বঙ্গোপসাগরে সংঘবদ্ধ ডাকাত দলের কবলে পড়েছে অন্তত ২৬টি মাছ ধরার ট্রলার। ডাকাতদল অস্ত্রের মুখে এসব ট্রলারের জেলে ও মাঝিদের জিম্মিকরে তাদের সর্বস্ব লুটে নিয়েছে।

- Advertisement -

এ সময় ডুবিয়ে দিয়েছে ৯ জেলেসহ একটি ট্রলার। এতে সাগরে ভেসে নিখোঁজ রয়েছে বেশ কয়েকজন জেলে। নিখোঁজ সেই জেলেদের উদ্ধার প্রচেষ্টা চালিয়ে নিমজ্জিত ট্রলারটি উপকূলে আনার চেষ্টা চালাচ্ছে অন্য ট্রলারের জেলেরা।

- Advertisement -google news follower

ডাকাতের কবলে পড়া ট্রলারগুলো পটুয়াখালীর মহিপুর, রাঙ্গাবালী, চরমোন্তাজ ও বরগুনার পাথরঘাটার।

শুক্রবার রাতে পটুয়াখালীর মহিপুর মৎস্য বন্দরে ফিরে ঘটনার শিকার দুই জেলে জানান, বৃহস্পতিবার সন্ধ্যা থেকে হাতিয়া-সন্দ্বীপ থেকে দ্রুতগামী বড় ট্রলারে আসা ২০-২৫ জনের ডাকাত দল অস্ত্রের মুখে ধাওয়া করে একের পর এক ট্রলারগুলো ডাকাতি করে মাছ, জাল, তেলসহ সব মালামাল লুট করে নিয়ে যায়। এ সময় ডাকাতদের ট্রলারের ধাক্কায় একটি ট্রলার ডুবে যায়।

- Advertisement -islamibank

মহিপুর মৎস্য আড়ৎ মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. রাজু আহমেদ রাজা বলেছেন, নিখোঁজ জেলেদের উদ্ধার, ডাকাতদের দমন ও ইলিশের ভরা মৌসুমে সাগরের নিরাপত্তায় সরকারের সহযোগিতা চেয়েছে মহিপুর মৎস্য আড়ৎ মালিক সমিতি।

ইতোমধ্যে ঘটনার বিষয়ে খোঁজ খবর নেয়া হচ্ছে বলে জানিয়েছেন পটুয়াখালীর অতিরিক্ত পুলিশ সুপার ( অপরাধ ও প্রশাসন)।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM