শাহ আমানতে পিসিআর ল্যাব বসাবে ৪ প্রতিষ্ঠান

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে পিসিআর ল্যাব স্থাপনের জন্য চারটি প্রতিষ্ঠানকে অনুমতি দিয়েছে স্বাস্থ্য অধিদফতর। রোববার তাদের অনুমতি দেওয়া হয়।

- Advertisement -

স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, ঢাকার প্রেসক্রিপশন পয়েন্ট, ল্যাব এইড ধানমন্ডি, কুমিল্লার লাকসামের মডার্ন হসপিটাল প্রাইভেট লিমিটেড ও চট্টগ্রামের শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিকে পিসিআর ল্যাব স্থাপনের জন্য অনুমতি দেওয়া হয়েছে।

- Advertisement -google news follower

সোমবার (৬ ডিসেম্বর) বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রামের বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হাসান শাহরিয়ার কবীর বলেন, পিসিআর ল্যাব স্থাপনের জন্য অনুমতি দেওয়া হয়েছে। শিগগিরই প্রতিষ্ঠানগুলো তাদের ল্যাব স্থাপনসহ যাবতীয় কাজ শুরু করবে।

জানা গেছে, ল্যাব স্থাপনে প্রতিষ্ঠানগুলোর ১০ থেকে ১৪ দিন লাগতে পারে। অনুমতিপ্রাপ্তির পর পিসিআর টেস্টের জন্য ১ হাজার ৬০০ টাকা ফি নির্ধারণ করা হয়েছে। এই ‘ফি’ প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় কর্তৃক পরিশোধ করা হবে।

- Advertisement -islamibank

ডা. হাসান শাহরিয়ার কবীর বলেন, সংযুক্ত আরব আমিরাতগামী বাংলাদেশি কর্মীদের কাছ থেকে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে টেস্টের জন্য কোনো ফি আদায় না করার জন্য বলা হয়েছে।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM