লকডাউনেও বাজারে নিত্যপণ্যের দাম অপরিবর্তিত

দেশজুড়ে আজ শুক্রবার থেকে চলছে কঠোর লকডাউন। তবে ঈদের কারণে  বাজারগুলোতে তেমন বিক্রেতা না থাকায় পণ্যের সরবরাহ কিছুটা কমেছে। এছাড়া বাজারগুলোতে সবজিসহ নিত্যপণ্যের দামের তেমন কোনো হেরফের হয়নি।

- Advertisement -

শুক্রবার (২৩ জুলাই) সকালে রিয়াউদ্দিন বাজার, কাজির দেউড়ি, চকবাজার এলাকা ঘুরে এসব চিত্র উঠে এসেছে।

- Advertisement -google news follower

বাজারে প্রতিকেজি করল্লা ৬০ টাকা, টমেটো ১০০ টাকা, বেগুন ৮০ টাকা, বরবটি ৮০ টাকা, চাল কুমড়া ৫০ থেকে মিষ্টি কুমরার ৬০ টাকা,  পটল ৪০ টাকা, ভেন্ডি ৪০ টাকা, আলু ২৫ টাকা, কাঁচামরিচের ৫০ টাকা, পেঁপে  ৪০ টাকায় বিক্রি হচ্ছে।

চালের বাজারে দাম বেড়ে প্রতিকেজি মিনিকেট ৬০ থেকে ৬৩ টাকা, পোলাওয়ের চাল আগের দামেই ৯০ থেকে ১০০ টাকায় বিক্রি হচ্ছে।

- Advertisement -islamibank

এদিকে পেঁয়াজ প্রতিকেজি বিক্রি হচ্ছে ৫০ টাকা। শুকনা মরিচ প্রতিকেজি ১৫০ টাকা, রসুন ৮০ থেকে ১০০ টাকা, আদার দাম বেড়ে ২০ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ১০০ টাকা। হলুদ ১৬০ টাকা থেকে ২২০ টাকায় বিক্রি হচ্ছে। চিনির প্রতিকেজি বিক্রি হচ্ছে ৭৫ টাকা।

বাজারে প্রতিকেজি সোনালি (কক) মুরগি বিক্রি হচ্ছে ২১০ থেকে ২২০ টাকায়। গত সপ্তাহে ব্রয়লার মুরগি ১৩০, লেয়ার মুরগি ২৫০ টাকায় বিক্রি হচ্ছে।

এছাড়া বাজারে প্রতিকেজি খাসির মাংস বিক্রি হচ্ছে ৭৫০ থেকে ৮০০ টাকায় এবং গরুর মাংস বিক্রি হচ্ছে ৬০০ টাকা।

মাছের বাজারে প্রতিকেজি রুই মাছ ২৫০ থেকে ২৭০ টাকা, চিংড়ি ৬০০ থেকে ৭০০ টাকা, তেলাপিয়া ১৫০ থেকে ১৬০ টাকা, রূপচাঁদা ৬০০ টাকা, কাতল ২৮০ টাকা, সিলভার কাপ ১৪০ টাকায় বিক্রি হচ্ছে।

জয়নিউজ/হিমেল/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM