চট্টগ্রামে প্রায় অর্ধেকে নমুনা পরীক্ষা, কমেছে শনাক্তও

চট্টগ্রামে করোনাভাইরাসের নমুনা পরীক্ষার সংখ্যা প্রায় অর্ধেকে নেমে এসেছে। এর ফলে কমেছে করোনা আক্রান্তের সংখ্যাও। গত ২৪ ঘন্টায় ৭টি ল্যাব মিলে নমুনা পরীক্ষা হয়েছে মাত্র ৭৮১টি। এর আগের দিন (বুধবার) নমুনা পরীক্ষা হয় ১ হাজার ২৬৫টি। আর মঙ্গলবার পরীক্ষা হয় ১ হাজার ৪৭১টি।

- Advertisement -

চট্টগ্রামে কিট স্বল্পতা না থাকা সত্ত্বেও গত ২৪ ঘন্টায় কী কারণে নমুনা পরীক্ষা কম হয়েছে তা স্পষ্ট করে জানাতে পারেনি সিভিল সার্জন কার্যালয়।

- Advertisement -google news follower

এদিকে গত ২৪ ঘন্টায় ৭৮১ জনের নমুনা পরীক্ষা করে ১৬২ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে ১১৭ জন নগরের ও ৪৫ জন বিভিন্ন উপজেলার। একইসময়ে নগরে ২ জন ও উপজেলায় একজনের মৃত্যু হয়েছে।

চট্টগ্রামে এখন পর্যন্ত ১১ হাজার ১৯৩ জনের মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। মারা গেছেন মোট ২১৩ জন। গত ২৪ ঘন্টায় ১৬ জনসহ এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১ হাজার ৩৪০ জন।

- Advertisement -islamibank

শুক্রবার (১০ জুলাই) সকালে চট্টগ্রামের সিভিল সার্জনের কার্যালয় সূত্র এসব তথ্য জয়নিউজকে নিশ্চিত করেছে।

সূত্র জানায়, বৃহস্পতিবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৬২ জনের নমুনা পরীক্ষা করে ৩৩ জনের করোনা পজিটিভ পাওয়া যায়। এর মধ্যে নগরের ১৬ জন ও বিভিন্ন উপজেলার ১৭ জন আছেন।

বিআইটিআইডিতে ১৮১ জনের নমুনা পরীক্ষায় ২৮ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এর মধ্যে ১২ জন নগরের ও ১৬ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।

চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১৩২ জনের নমুনা পরীক্ষা করে ২৫ জনের করোনা মিলেছে। এর মধ্যে ২৩ জন নগরের ও ২ জন বিভিন্ন উপজেলার।

চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটির ল্যাবে ৭৭ জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামের ১৬ জনের করোনা মিলেছে। এর মধ্যে ১২ জন নগরের ও ৪ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে বৃহস্পতিবার চট্টগ্রামের একজনের নমুনা পরীক্ষা করা হয়; তাতে করোনা নেগেটিভ এসেছে।

বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৪৫ জনের নমুনা পরীক্ষায় ৩১ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরের ২৮ জন ও উপজেলার ৩ জন আছেন।

শেভরণ ল্যাবে ৮৮ জনের নমুনা পরীক্ষা করে ২৯ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে ২৬ জন নগরের ও ৩ জন উপজেলার বাসিন্দা।

উপজেলায় আক্রান্তদের মধ্যে বাঁশখালীর ৪, আনোয়ারার ১, চন্দনাইশের ১, পটিয়ার ১, রাঙ্গুনিয়ার ২, রাউজানের ৭, ফটিকছড়ির ৪, হাটহাজারীর ১৪, সন্দ্বীপের ২, মিরসরাইয়ের ৬ ও সীতাকুণ্ডের ৩ জন রয়েছেন।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM