এদিকে সুনসান, ওদিকে লোকারণ্য

করোনায় কাঁপছে বিশ্ব। ভয়াবহ ঝুঁকিতে রয়েছে বাংলাদেশও। যতই দিন যাচ্ছে ততই দেশে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। কিন্তু এরপরও অনেকের চৈতন্য ফিরছে না।

- Advertisement -

সরকারি সংস্থার দিনজুড়ে কার্যক্রম, গণমাধ্যমের প্রচার; কোনো কিছুই ওদের সচেতন করতে পারছে না।

- Advertisement -google news follower

নগরের অনেক গলির মুখে দিনভর থাকছে মানুষের জটলা। আবার ব্যস্ত সড়কেও দেখা যায় অহেতুক ঘোরাঘুরি। বৃহস্পতিবার (৯ এপ্রিল) দুপুর একটার দিকে নগরের তিনপুলের মাথায় যেন বসেছিল মানুষের মেলা।

এদিকে সুনসান, ওদিকে লোকারণ্য | 002
দিনভর মানুষের জটলা থাকে নগরের তিন পুলের মাথায়

মেলার এ বিস্তৃতি আরো বেড়েছে পাইকারি বাজার রিয়াজউদ্দিন বাজারে। না, সবাই যে বাজার করতে এসেছে তা নয়। কারণ অনেকের হাতেই যে ছিল না কোনো পণ্য! আবার মোটরসাইকেল নিয়ে দু’-একজনকে দেখা গেল, বাজারকে রাজপথ বানাতে।

- Advertisement -islamibank
এদিকে সুনসান, ওদিকে লোকারণ্য | 005
রিয়াজউদ্দিন বাজারকে বানানো হয়েছে রাজপথ

তবে একেবারে ভিন্ন চিত্র ছিল এর অদূরে। স্বাভাবিক দিনে যে স্থানটিতে সবচেয়ে বেশি জনসমাগম থাকে সেই স্থানটিই সুনসান। বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টার দিকে চট্টগ্রাম আদালত প্রাঙ্গণে ছিল একেবারেই ফাঁকা।

এদিকে সুনসান, ওদিকে লোকারণ্য | 003
ফাঁকা পড়ে থাকা আদালত এলাকা

পুরো আদালত এলাকার কোথাও ঘোরাফেরা করা কোনো মানুষ চোখে পড়েনি। শুধু প্রতিটি ভবনের গেইটের সামনে ছিল সিকিউরিটি গার্ড। বিশাল বৃক্ষে ভরা আদালত এলাকায় ছিল অদ্ভুত এক নির্জনতা। সেই নির্জনতা মেনেই ফাঁকা আদালত এলাকায় ঘুরে বেড়াচ্ছিল কুকুরের দল।

এদিকে সুনসান, ওদিকে লোকারণ্য | 004
কোলাহল থাকা এ এলাকা এখন সুনসান

জয়নিউজ

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM