বৃহস্পতিবার বলয়গ্রাস সূর্যগ্রহণ

আগামী বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) বলয়গ্রাস সূর্যগ্রহণ। এদিন আকাশ মেঘাচ্ছন্ন না থাকলে বাংলাদেশ থেকে আংশিক সূর্যগ্রহণ দেখা যাবে।

- Advertisement -

মঙ্গলবার (২৪ ডিসেম্বর) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) থেকে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

- Advertisement -google news follower

এতে বলা হয়, গ্রহণটি ওই দিন বাংলাদেশ সময় সকাল ৮টা ৩০ মিনিটে শুরু হয়ে দুপুর ২টা ৫ মিনিট ৩৬ সেকেন্ডে সম্পন্ন হবে। আকাশ পরিষ্কার থাকলে বাংলাদেশে আংশিক সূর্যগ্রহণ দেখা যাবে।

আবহাওয়া অধিদপ্তর জানাচ্ছে, বাহরাইনের উরায়ারারের দক্ষিণ-পশ্চিম দিকে বিএসটি সময় ৮টা ৩০মিনিটে সূর্যগ্রহণ শুরু হবে। কেন্দ্রীয় গ্রহণ সম্পন্ন হবে ফিলিপাইন্স সাগরে ওয়েক দ্বীপের পশ্চিম দিকে বিএসটি ১২টা ৫৯ মিনিট ২৪ সেকেন্ডে। আর সর্বোচ্চ সূর্যগ্রহণ হবে মালাক্কা প্রণালীতে রুপাথ দ্বীপের দক্ষিণ-পূর্ব দিকে বিএসটি ১১টা ১৭ মিনিট ৪২ সেকেন্ডে।

- Advertisement -islamibank

ঢাকায় সূর্যগ্রহণ শুরু হবে বিএসটি সময় ৯টা ৪ মিনিট ১৮ সেকেন্ড ও সম্পন্ন হবে ১২টা ৬ মিনিট ৪২ সেকেন্ডে। ময়মনসিংহে শুরু ৯টা ৬ মিনিটে ও সম্পন্ন ১২টা ৮ মিনিট ২৪ সেকেন্ডে, চট্টগ্রামে শুরু ৮টা ৫৫ মিনিট ৩৬ সেকেন্ডে ও সম্পন্ন ১১টা ৫৮ মিনিটে, সিলেটে শুরু ৯টা ৩৬ সেকেন্ডে ও সম্পন্ন ১২টা ৩মিনিটে, খুলনায় শুরু ৯টা ৫মিনিট ৪২ সেকেন্ডে ও সম্পন্ন ১২টা ৮ মিনিট ৬ সেকেন্ডে, বরিশালে শুরু ৯টা ২ মিনিট ১৮ সেকেন্ডে ও সম্পন্ন ১২টা ৪ মিনিট ৪২ সেকেন্ডে, রাজশাহীতে শুরু ৯টা ১২ মিনিট ১২ সেকেন্ডে এবং সম্পন্ন ১২টা ১৪ মিনিট ৩৬ সেকেন্ডে। আর রংপুরে শুরু হবে বিএসটি সময় ৯টা ১২ মিনিট ৪৮ সেকেন্ডে এবং সম্পন্ন হবে ১২টা ১৫ মিনিট ১২ সেকেন্ডে।

জয়নিউজ/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM