৪র্থ ম্যাচেও টাইগারদের কাছে ৫ রানে হারল জিম্বাবুয়ে

খেলাধুলা ডেস্ক :

সাকিব আল হাসানের বলে বোল্ড হয়ে ১৩৮ রানেই গুটিয়ে গেলো জিম্বাবুয়ে। অলআউট হওয়ার ঠিক আগ মুহূর্তে ৩ বলে ৬ রান দরকার ছিলো সফরকারীদের।

- Advertisement -

কি হবে বোঝা যাচ্ছিলো না। কিন্তু জিম্বাবুয়েকে তাদের লক্ষ্যে পৌঁছানোর আগেই আটকে দিলো টাইগাররা। এই জয়ে জিম্বাবুয়েকে হোয়াইট ওয়াশ করা থেকে মাত্র এক ধাপ পিছিয়ে বাংলাদেশ।

- Advertisement -google news follower

এতে করে পাঁচ ম্যাচ সিরিজের চতুর্থ টি-টোয়েন্টি তে জিম্বাবুয়েকে ৫ রানে হারিয়েছে নাজমুল হোসেন শান্তর দল।

শুক্রবার (১০ মে) শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে আগে শুরুতে ব্যাট করে সফরকারী জিম্বাবুয়েকে ১৪৪ রানের টার্গেট দিয়েছিল স্বাগতিক বাংলাদেশ।

- Advertisement -islamibank

জবাবে ব্যাট করতে নেমে ১৯ ওভার ৪ বলে ১৩৮ রানে অলআউট হয় জিম্বাবুয়ে। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ চার উইকেট নিয়েছেন সাকিব আল হাসান।

এর আগে নিজেদের প্রথম ইনিংসে তানজিদ হাসান তামিম ও সৌম্য সরকার ভালো শুরু করলেও শেষ পর্যন্ত হাল ধরতে পারেননি বাকি টাইগার ব্যাটাররা।

সৌম্য-তানজিদের ১০১ রানের জুটির পর আর কোনো টাইগার ব্যাটার স্থায়ী হতে পারেননি। তাওহিদ হৃদয় থেকে নাজমুল শান্ত কিংবা সাকিব আল হাসান কেউই বেশিক্ষণ ক্রিজে টিকতে পারেননি।

অধিনায়ক শান্ত ৭ বলে দুই রান করে ফেরেন সাজঘরে ফিরলে তিন বল খেলে সাকিব করেন মাত্র ১ রান।

জাকের আলি, রিশাদ হোসেনও হেঁটেছেন একই পথে। দলের হয়ে সর্বোচ্চ রান করেছেন তানজিদ। ৩৭ বলে তিনি অর্ধশতক হাঁকিয়ে তুলেছেন ৫২। তারপর দ্বিতীয় সর্বোচ্চ রান করেছেন চোট কাটিয়ে দলে ফেরা সৌম্য।

তার ব্যাট থেকে এসেছে ৩৪ বলে ৪১। এরপর আর কোনো ব্যাটারই ২০ রানের ঘর পেরোতে পারেননি। সবমিলিয়ে বাংলাদেশ ১৯ ওভারের শেষ দিকে ১৪৩ রানে অলআউট হয়।

জিম্বাবুয়ের হয়ে সর্বোচ্চ তিন উইকেট শিকার করেছেন লুক জং। ৩ উইকেট শিকার করে ম্যাচসেরার পুরস্কার তুলে নিয়েছেন টাইগার পেসার মোস্তাফিজুর রহমান।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM