চট্টগ্রামে অল্পের জন্য রক্ষা পেলেন ১৯৮ বিমানযাত্রী

অনলাইন ডেস্ক

চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে এয়ার এরাবিয়ার একটি ফ্লাইট অবতরণের সময় হাইড্রোলিক প্রেশার সিস্টেম বিকল হয়ে রানওয়েতে আটকা পড়ে। এতে অল্পের জন্য রক্ষা পেয়েছেন ক্রুসহ ১৯৮ জন যাত্রী।

- Advertisement -

শুক্রবার সকাল ৮টা ৪০ মিনিটে এ ঘটনা ঘটে। তবে এ ঘটনায় বিমানবন্দরের কার্যক্রম স্বাভাবিক রয়েছে বলে জানিয়েছেন পরিচালক গ্রুপ ক্যাপ্টেন তাসলিম আহমেদ।

- Advertisement -google news follower

সূত্র জানায়, শুক্রবার সকালে সংযুক্ত আরব আমিরাতের শারজাহ থেকে ১৯১ জন যাত্রী নিয়ে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে নামে এয়ার এরাবিয়ার বিমানটি।

বিমানবন্দরের রানওয়েতে নামার সময় বিমানটির হাইড্রোলিক প্রেশার সিস্টেমে সমস্যা দেখা দেয়। বিমানের হাইড্রোলিক ফ্লুইড ট্যাংক খালি হয়ে যাওয়ায় প্রেশার বন্ধ হয়ে যায়। এ সময় পাইলট রানওয়েতে বিমানটির ইঞ্জিন বন্ধ করে দেন।

- Advertisement -islamibank

সংশ্লিষ্টরা বলছেন, বিষয়টি যাত্রীদের কেউ টের পাননি। প্রায় ১৫ মিনিট পর বিমানটিকে রানওয়ে থেকে পুশ কার ট্রেলার দিয়ে টেনে নিয়ে যাওয়া হয়।

শাহ আমানত বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন তাসলিম আহমেদ যুগান্তরকে বলেন, ‘শারজাহ থেকে আসা এয়ার এরাবিয়ার একটি বিমান চট্টগ্রামে অবতরণের সময় হাইড্রোলিক সিস্টেম বিকল হয়ে আটকে পড়ে।

পরে বিমানটিকে রানওয়ে থেকে পুশ কার ট্রেলার দিয়ে টেনে নিয়ে যাওয়া হয়। অল্প সময়ের মধ্যে সমস্যাটি সমাধান করা হয়েছে। বিমানে সাতজন ক্রুসহ ১৯৮ জন যাত্রী ছিল। সবাই নিরাপদে পৌঁছেছেন।’

তিনি আরও বলেন, ‘বিমানটির ক্রুটি সারিয়ে সন্ধ্যার পর পরবর্তী গন্তব্যের উদ্দেশে উড়াল দেওয়ার কথা রয়েছে।

এই বিমানে যেসব যাত্রীদের ফ্লাইট ছিল তাদেরকে হোটেলে রাখা হয়েছে। তবে এ ঘটনায় বিমানবন্দরের অন্য কোনো ফ্লাইটের শিডিউল বিপর্যয় ঘটেনি।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM