জেলা পর্যায়ে বিজ্ঞান প্রকল্পে হাজী আজগর উচ্চ বিদ্যালয় প্রথম

বোয়ালখালী প্রতিনিধি :

জেলা পর্যায়ের জুনিয়র গ্রুপে বিজ্ঞান প্রকল্পে চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার পশ্চিম শাকপুরা হাজী আজগর আলী উচ্চ বিদ্যালয় প্রথম স্থান অর্জন করেছে।

- Advertisement -

বৃহস্পতিবার (৯ মে) বিকেলে বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান।

- Advertisement -google news follower

নগরীর গভর্নমেন্ট মুসলিম হাই স্কুলে জেলা পর্যায়ে ৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে বিজ্ঞান মেলা, ৮ম বিজ্ঞান অলিম্পিয়াড ও বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এতে চট্টগ্রামের ১৪টি উপজেলা ও নগরীর মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশ গ্রহণ করেন।

- Advertisement -islamibank

৮ম শ্রেণির শিক্ষার্থী সৃজন চৌধুরীর নেতৃত্বে ৭ম শ্রেণির শিক্ষার্থী সৌমিক বড়ুয়া ও পূর্ণতা চক্রবর্তী “স্বয়ংক্রিয় অগ্নি নির্বাপক যন্ত্রের সাথে অ্যাডভান্স গ্যাস লিকেজ ডিটেক্টর” প্রকল্প উপস্থাপন করে এই গৌরব অর্জন করেছে বলে জানিয়েছেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ আলী।

তিনি জানান, সৃজনের আইডিয়া শেয়ার করার পর প্রকল্পটি তৈরিতে শিক্ষার্থীদের সার্বিক সহযোগিতা করেছেন বিদ্যালয়ের সহকারী শিক্ষিক অভিজিৎ চৌধুরী ও রিমন সেন।

জেএন/পুজন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM