শূন্য রানে ৭ উইকেটের অবিশ্বাস্য বিশ্ব রেকর্ড রোহমালিয়ার

খেলাধুলা ডেস্ক :

মেয়েদের আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সেরা বোলিংয়ের বিশ্ব রেকর্ড গড়েছেন ইন্দোনেশিয়ার রোমালিয়া। ৩.২ ওভারে বোলিং করে কোনো রান খরচ না করেই ৭ উইকেট নিয়েছেন ১৭ বছর বয়সী এই অফ স্পিনার।

- Advertisement -

মঙ্গোলিয়ার বিপক্ষে পঞ্চম টি-টোয়েন্টিতে বুধবার বালিতে এই কীর্তি গড়েন রোমালিয়া। নিজের অভিষেক ম্যাচেই এমন কীর্তি গড়েন তিনি।

- Advertisement -google news follower

মেয়েদের আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে আগের সেরা বোলিংয়ের রেকর্ড ছিল যৌথভাবে নেদারল্যান্ডসের পেসার ফ্রেডেরিক ওভারডিক ও আর্জেন্টিনার পেসার আলিসন স্তকসের।

২০২১ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের ইউরোপ অঞ্চলের বাছাইপর্বে ফ্রান্সের বিপক্ষে ৩ রানে ৭ উইকেট নেন ওভারডিক।

- Advertisement -islamibank

পরের বছর দক্ষিণ আমেরিকান উইমেন’স চ্যাম্পিয়নশিপে পেরুর বিপক্ষে ৩ রানে ৭ উইকেট নিয়ে ওভারডিকের পাশে বসেন স্তকস। মেয়েদের টি-টোয়েন্টিতে ম্যাচে ৭ উইকেট নেয়ার কীর্তি নেই আর কারো।

শূন্য রানে সবচেয়ে বেশি উইকেট নেওয়ার আগের কীর্তিটি গড়েছিলেন আঞ্জালি চাঁদ। ২০১৯ এসএ গেমসে মালদ্বীপের বিপক্ষে শূন্য রানে ৬ উইকেট নিয়েছিলেন নেপালের এই অফ স্পিনার।

মেয়েদের টি-টোয়েন্টিতে অভিষেকে সেরা বোলিংয়ের আগের রেকর্ডটিও সেদিন গড়েছিলেন চাঁদ। তার সেই রেকর্ডটিও এখন রোমালিয়ার।

মঙ্গোলিয়ার রান তাড়ায় রোমালিয়া বল হাতে পান একাদশ ওভারে। প্রতিপক্ষের রান তখন ২ উইকেটে ২০। প্রথম বলে উইকেট শিকারের পর ওই ওভারে নেন আরও দুই উইকেট।

নিজের দ্বিতীয় ওভারে তিনি শিকার ধরেন একটি, তৃতীয় ওভারে দুটি। কোটার শেষ ওভারের দ্বিতীয় বলে আরেকটি শিকার ধরে তিনি গুটিয়ে দেন প্রতিপক্ষকে।

২ উইকেটে ২০ থেকে মঙ্গোলিয়া অল আউট হয় ২৪ রানে! পাঁচ জনকে শূন্য রানে ফেরান রোমালিয়া। ১৫১ রানের পুঁজি গড়া ইন্দোনেশিয়া ম্যাচ জিতে নেয় ১২৭ রানে।

ব্যাট হাতে ১৫ বলে ১৩ রানের পর রেকর্ড গড়া বোলিংয়ে ম্যাচ সেরার পুরস্কার জেতেন রোমালিয়াই।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM