আনসারুল্লাহ বাংলা টিমের সক্রিয় সদস্য গ্রেফতার

দেশজুড়ে ডেস্ক :

নিষিদ্ধ ঘোষিত আনসারুল্লাহ বাংলা টিমের একজন সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে অ্যান্টি টেরোরিজম ইউনিট (এটিইউ)। তার নাম মহিন উদ্দিন (২১)।

- Advertisement -

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দুপুরে এ তথ্য জানান এটিইউয়ের পুলিশ সুপার (ট্রেনিং) মোছা. শিরিন আক্তার জাহান।

- Advertisement -google news follower

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ২৪ এপ্রিল অভিযান পরিচালনা করে নরসিংদীর বেলাব থানার নারায়ণপুর ইউপির দুলালকান্দি এলাকা থেকে আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) সক্রিয় সদস্য মহিন উদ্দিনকে গ্রেফতার করা হয়।

এসময় তার কাছ থেকে উগ্রবাদী কর্মকাণ্ডে ব্যবহৃত একটি অ্যান্ড্রয়েড ফোন, দুটি সিমকার্ড, তিনটি বিভিন্ন উগ্রবাদী বই এবং দুটি ফেসবুক আইডির স্ক্রিনশট জব্দ করা হয়েছে।

- Advertisement -islamibank

এসপি শিরিন আক্তার জাহান জানান, গ্রেফতার আসামি ও তার সহযোগীরা অনলাইনে জঙ্গিবাদ প্রচারণাসহ রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রের মাধ্যমে বাংলাদেশে তথাকথিত খিলাফত রাষ্ট্র প্রতিষ্ঠার উদ্দেশ্যে দীর্ঘদিন ধরে নিষিদ্ধ সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের পক্ষে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছিলেন।

তারা সাধারণ মানুষের মধ্যে উগ্রবাদী মতাদর্শ প্রচার ও আতঙ্ক সৃষ্টির মাধ্যমে দেশের আইনশৃংঙ্খলা পরিস্থিতির অবনতি এবং নাশকতার জন্য পরিকল্পনা, প্রশিক্ষণ ও প্রস্তুতি নেওয়ার জন্য সোশ্যাল মিডিয়া ব্যবহার করে বিভিন্ন সিকিউরড গ্রুপ খুলে নিজেদের মধ্যে যোগাযোগ চালিয়ে যাচ্ছিলেন।

এছাড়া উগ্রবাদে আগ্রহীদের সঙ্গে নিয়মিত যোগাযোগ করে তাদের উগ্রবাদের দিকে আহ্বান করছিলেন তারা।

গ্রেফতার মহিন উদ্দিন ও তার সহযোগীদের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলা হয়েছে বলেও জানান এটিইউয়ের এই কর্মকর্তা।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM