চট্টগ্রামে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়

অনলাইন ডেস্ক

তীব্র তাপপ্রবাহে অতিষ্ঠ হয়ে বৃষ্টির জন্য চট্টগ্রামে ইসতিসকার নামাজ আদায় করেছেন মুসল্লিরা। নামাজের পর করা বিশেষ মোনাজাতে অনাবৃষ্টি ও গরম থেকে মুক্তির জন্য মহান আল্লাহর রহমত কামনা করেন মুসল্লিরা।

- Advertisement -

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকালে সাড়ে ১০টায় নগরীর জমিয়তুল ফালাহ মসজিদের মাঠে নামাজে শতাধিক মুসল্লি অংশ নেন। এরপর বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ পড়েন তারা।

- Advertisement -google news follower

অনাবৃষ্টি এবং গরম থেকে মুক্তির জন্য মহান আল্লাহর রহমত কামনা করে মোনাজাত করা হয়। এ সময় অনেকেই কান্নাজড়িত কণ্ঠে মহান আল্লাহর নিকট রহমতের বৃষ্টি প্রার্থনা করেন।

এজন্য উপায় একমাত্র সৃষ্টিকর্তার কাছে। তাইতো তার কাছেই চাইতে হবে মুক্তি। মহানবীর সুন্নত মাথায় রেখে নামাজের মাধ্যমে সেই চাওয়াই আল্লাহর কাছে পৌঁছতে চান মুসল্লিরা। মুসল্লিদের বিশ্বাস তাদের ডাকে সাড়া দেবেন আল্লাহ এবং স্বস্তি ফিরবে জনজীবনে।

- Advertisement -islamibank

নামাজে ইমামতি করেন সংগঠনের চেয়ারম্যান শায়খুল হাদিস আল্লামা কাজী মঈনুদ্দিন আশরাফী। নামাজ শেষে মোনাজাত পরিচালনা করেন আহলে সুন্নাত ওয়াল জামাআতের মহাসচিব পীরে তরিকত আল্লামা সৈয়দ মছিহ উদদৌলা।

এসময় জামেয়া আহমদিয়া সুন্নিয়া মাদরাসার সাবেক অধ্যক্ষ মাওলানা অছিউর রহমান,গাউছিয়া কমিটির চেয়ারম্যান পেয়ার মোহাম্মদ,নুর মোঃ আল কাদেরী ,স ম আবদুস সামাদ বক্তব্য রাখেন।

নামাজ শেষে মুসল্লিদের নিয়ে খুতবা ও দোয়া করেন মসজিদের খতিব খতিব সৈয়দ আবু তালেব মোহাম্মদ আলাউদ্দীন আল কাদেরী।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM