এবার বৃষ্টিতে ডুবলো সৌদি আরব

ভিনদেশ ডেস্ক :

আমিরাতের পর এবার সৌদি আরবে ভারী বৃষ্টিপাতে ডুবে গেছে রাস্তাঘাট। কোথাও কোথাও বৃষ্টিতে ভেসে যেতে দেখা গেছে গাড়ি। ভারী বৃষ্টির প্রভাব পড়েছে রাজধানী রিয়াদ, দিরিয়াহ, হুরায়মালা, ধুর্মা থেকে কুয়াইয়াহ পর্যন্ত।

- Advertisement -

সৌদি আবহাওয়া দপ্তর জানিয়েছে, সোমবার পর্যন্ত বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে। আবহাওয়ার চলমান এ পরিস্থিতিতে এই সময় বিভিন্ন অঞ্চলে মাঝারি থেকে ভারী ও শিলাবৃষ্টিও হতে পারে।

- Advertisement -google news follower

বৈরি আবহাওয়ায় দেশটির বিভিন্ন অঞ্চলের স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়সহ সব ধরনের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

আবহাওয়া পূর্বাভাসে আরও বলা হয়েছে, মক্কা ও এর আশপাশের অঞ্চল তাঈফ, মায়সান, আদহাম, রানিয়াহ ও আল মুয়াহতে আবহাওয়া সবচেয়ে খারাপ থাকবে।

- Advertisement -islamibank

তবে রিয়াদ, সঙ্গে ওয়াদি আল দাওয়াসির অঞ্চলে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। এছাড়া অতি প্রবল বাতাসে কোথাও কোথাও ধূলিঝড়েরও সম্ভাবনা রয়েছে।

দুর্ঘটনা এড়াতে নাগরিকদের জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হতে এবং ঝড় বা বৃষ্টিপাতের সময়ে উপত্যকা এবং জলাবদ্ধ এলাকা থেকে দূরে থাকার অনুরোধ জানানো হয়েছে পূর্বাভাসে।

এর আগে, গত সপ্তাহেই রেকর্ড বৃষ্টিতে বন্যায় ভেসে যায় মরুর দেশ সংযুক্ত আরব আমিরাত। দেশটির ইতিহাসে এমন টানা ভারী বর্ষণ আগে কখনও হয়নি।

এর ফলে বিশ্বের অন্যতম আধুনিক শহর হিসেবে বিবেচিত দুবাই শুধু তলিয়েই যায়নি, সেই সঙ্গে অচল হয়ে পড়ে দুবাই বিমানবন্দর।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM