উপজেলা নির্বাচনের চতুর্থ ধাপের তফসিল হতে পারে আজ

অনলাইন ডেস্ক

আসন্ন ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপের তফসিল আজ মঙ্গলবার ঘোষণা হতে পারে। বিকেল ৩টায় নির্বাচন কমিশনের (ইসি) ৩২তম সভা শেষে তফসিল ঘোষণার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছেন সংস্থাটির কর্মকর্তারা।

- Advertisement -

সোমবার (২২ এপ্রিল) ইসির কর্মকর্তারা জানান, প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়ালের সভাপতিত্বে ৩২তম কমিশন সভা আহ্বান করা হয়েছে। সভার আলোচ্যসূচিতে উপজেলা নির্বাচনের চতুর্থ ধাপের বিষয়টি রাখা হয়েছে।

- Advertisement -google news follower

কমিশন যদি সিদ্ধান্ত নেয়, সভা শেষে এই ধাপের তফসিল ঘোষণা হতে পারে।

ইসি সূত্রে জানা যায়, ৩২তম কমিশন সভা বিকেল ৩টায় আগারগাঁওয়ের নির্বাচন ভবনের সভাকক্ষে অনুষ্ঠিত হবে।

- Advertisement -islamibank

আগামী ৫ জুন উপজেলা নির্বাচনের চতুর্থ ধাপের ভোট অনুষ্ঠিত হবে বলে জানিয়েছিল ইসি। এরই মধ্যে আগের তিন ধাপের তফসিল ঘোষণা করেছে সংস্থাটি।

প্রথম ধাপের তফসিল অনুযায়ী গতকাল সোমবার ছিল প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময়। এর আগে এই ধাপে এক হাজার ৭৮৬ জন প্রার্থীকে বৈধ ঘোষণা করেন ভোটের রিটার্নিং অফিসার। এই ধাপের ভোটগ্রহণ হবে ৮ মে।
দ্বিতীয় ধাপের তফসিল অনুযায়ী গত রবিবার মনোনয়ন জমা দেওয়ার নির্ধারিত সময় শেষে মোট দুই হাজার ৫৫ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

এই ধাপে ১৬০ উপজেলায় ভোটগ্রহণ হবে ২১ মে। আর তৃতীয় ধাপের তফসিল অনুযায়ী, মনোনয়ন ফরম জমার শেষ তারিখ ২ মে, মনোনয়ন যাচাই-বাছাই ৫ মে। রিটার্নিং অফিসারের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ৬ থেকে ৮ মে। আপিল নিষ্পত্তি ৯ থেকে ১১ মে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১২ মে।

প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ ১৩ মে এবং ভোট ২৯ মে। এই ধাপে ১১২ উপজেলায় ভোট হবে।
জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM